২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

বিগ ব্যাশ লিগ না খেলার সিদ্ধান্ত রশিদ খানের

Advertisement

হঠাৎ করেই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আফগানিস্তানে নারীদের ক্রিকেট খেলায় তালেবান সরকারের নিষেধাজ্ঞার কারণে আফগান সফর বাতিল করে অস্ট্রেলিয়া।

প্রতিবাদে অস্ট্রেলিয়ায় গিয়ে বিগ ব্যাশ লিগ না খেলার সিদ্ধান্ত নেন আফগান তারকা রশিদ খান। শুধু রশিদ খানই নন, নাভিন-উল হকও বিগ ব্যাশে না খেলার সিদ্ধান্ত জানিয়েছেন।

টুইট করে আফগান অধিনায়ক রশিদ খান লেখেন, ‘ক্রিকেট আফগানিস্তানের একমাত্র আশা। রাজনীতিকে এটার বাইরে রাখা উচিত। অস্ট্রেলিয়া মার্চ মাসে আমাদের সঙ্গে খেলতে আসবে না শুনে আমি হতাশ। নিজের দেশের হয়ে খেলতে আমি গর্ব বোধ করি। বিশ্বমঞ্চে আমরা উন্নতি করেছি। ক্রিকেট অস্ট্রেলিয়ার এই না খেলার সিদ্ধান্ত আমাদের পিছিয়ে দেবে। আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামা যদি এতই অস্বস্তির হয়, তাহলে আমি বিগ ব্যাশ খেলতে গিয়ে কোনও অস্বস্তি বাড়াবো না। বিগ ব্যাশে লিগে তাই ভবিষ্যতে আমি খেলব না।’

আফগানিস্তান পেসার নাভিন-উল হক টুইট করে লেখেন, ‘বিগ ব্যাশ লিগে আর খেলব না। অস্ট্রেলিয়ার আচরণ শিশুসুলভ। এর আগে টেস্ট খেলেনি ওরা। এবার এক দিনের সিরিজ খেলতে চাইছে না। আমাদের দেশ যখন এমন অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে, সেই সময় সাহায্য প্রয়োজন ছিল আমাদের। দেশের একমাত্র আনন্দের জায়গা ক্রিকেট। সেটাও কেড়ে নিচ্ছে এরা।’

মার্চ মাসে ওয়ানডে সিরিজে মুখোমুখি হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের।

সফর বাতিল করা প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ক্রিকেট অস্ট্রেলিয়া মেয়ে এবং ছেলেদের খেলাকে সমর্থন করে। আফগানিস্তানসহ পুরো বিশ্ব খেলার সুযোগ পাক, এটা চায় বোর্ড। আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে মেয়েদের খেলার পরিস্থিতির উন্নতি করার সুযোগ করার জন্য রাজি অস্ট্রেলিয়া। সরকারের থেকেও সাহায্য পাচ্ছি আমরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement