১ মার্চ, ২০২৪, শুক্রবার

বিধি-নিষেধ অমান্য করায় গ্রেপ্তার ৪২৯

Advertisement

করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর লকডাউনের চতুর্থ দিনে রাজধানী থেকে ৪২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

রোববার (৪ জুলাই) দুপুর ৩ টা পর্যন্ত ৮টি ক্রাইম জোন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. ইফতেখারুজ্জামান জানান, গ্রেপ্তারকৃতরা বিনা কারণে ঘর থেকে বের কিংবা স্বাস্থ্যবিধি মানছিলেন না। মূলত এ কারণেই মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স অ্যাক্ট আইনে মামলা করা হয়। তাদের এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হচ্ছে।

পুলিশের এক হিসাবে জানা গেছে, এদিন একই সময় পর্যন্ত রমনায়, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় ৩০৯ টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়। জরিমানা করা হয় ৮ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

পুলিশ সূত্রে জানা গেছে, এর আাগে লকডাউনের প্রথমদিনে সাড়ে ৫০০, দ্বিতীয় দিন ৩৪৬ ও তৃতীয় দিন ৬২১ জনকে গ্রেপ্তার করা হয়। লকডাউনের দিনগুলোতে  রাজধানীর ৮টি জোনে পুলিশ, র‌্যাব ও বিজিবির সমন্বয়ে অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।  ভ্রাম্যমাণ আদালত দিয়ে কোন কারণ বা উপযুক্ত জবাব দিতে না পারায় ওসব ব্যক্তিদের জরিমানা করা হয়। আর যেসব গাড়িগুলোকে জরিমানার আওতায় আনা হয়েছে। তারা শুধু স্বাস্থ্যবিধিই মানেনি, গাড়ির কাগজপত্রও ঠিক ছিল না। মূলত এ কারণেই গাড়িগুলোর বিরুদ্ধে মামলা করা হয়েছে। পাশাপাশি অনেককেই তাদের বাসায় ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। 

একইসঙ্গে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement