২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

বিপিএল এ সিলেটের প্রথম হার

Advertisement

টানা পাঁচ জয়ে বিপিএলে রীতিমতো উড়ছিল সিলেট স্ট্রাইকার্স। তবে ষষ্ঠ ম্যাচে এসে হারের স্বাদ পেল মাশরাফী ব্রিগেড। গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেটকে ৫ উইকেটে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৩ রান করে সিলেট। জবাবে এক ওভার বাকি থাকতে ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছায় কুমিল্লা। পাঁচ ম্যাচে কুমিল্লার এটি দ্বিতীয় জয়। অন্যদিকে ছয় ম্যাচে সিলেটের এটি প্রথম হার। হারলেও পয়েন্ট তালিকায় সবার ওপরে রয়েছে মাশরাফীরা (১০ পয়েন্ট)। ৪ ম্যাচে তিন জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সাকিবের ফরচুন বরিশাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্স পাঁচ ম্যাচে দুই জয় ও তিন হারে ৪ পয়েন্ট নিয়ে উঠে এসেছে চতুর্থ স্থানে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লার হয়ে শুরুটা দারুণ করেন লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান। উদ্বোধনী জুটিতে আসে ৫৭ রান। ১৮ বলে ১৫ রান করে রিজওয়ান রান আউট হলেও লিটন ছিলেন মারমুখী। ৩৭ বলে স্পর্শ করেন ফিফটি। শেষ পর্যন্ত তিনি থামেন মাশরাফীর বলে পেরেরার হাতে ক্যাচ দিয়ে। তার আগে খেলে যান ৪২ বলে ৭০ রানের বিধ্বংসী ইনিংস। সাত চারের পাশাপাশি তিনি হাঁকান চারটি ছক্কা।

অধিনায়ক ইমরুল কায়েস করেন ১৮ রান। জনসন চার্লস (১৮) ও মোসাদ্দেকের (৫) অবিচ্ছিন্ন জুটি দলকে পাইয়ে দেয় জয়। বল হাতে সিলেটের হয়ে মাশরাফী ৪ ওভারে ১৯ রানে নেন সর্বোচ্চ দুই উইকেট। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে কুমিল্লার বোলারদের সামনে তেমন সুবিধা করতে পারেনি সিলেটের ব্যাটাররা। টপ অর্ডার ছিল পুরো ব্যর্থ। লোয়ার অর্ডারে দুই বিদেশি ইমাদ ওয়াসিম ও থিসারা পেরেরার কল্যাণে একশ পার করে দলটি। ৩১ বলে সমান দুটি করে চার ও ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন লঙ্কান ব্যাটার পেরেরা। ৩৩ বলে তিন চার ও এক ছক্কায় ৪০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন পাকিস্তানের ইমাদ ওয়াসিম। অধিনায়ক মাশরাফী ৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। দুই ওপেনার হারিস (৭) ও শান্ত (১৩) ছিলেন ব্যর্থ। ১৫ বলে তিন চারে ১৬ রান করেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। বল হাতে কুমিল্লার হয়ে হাসান আলী ও মুকিদুল ইসলাম দুটি, আবু হায়দার ও তানভির ইসলাম নেন একটি করে উইকেট।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement