১৭ জুন, ২০২৪, সোমবার

বিশ্বকাপে তেজ দেখাতে চান শরিফুল

Advertisement

অনুর্ধ্ব ১৯ দলের হয়ে বিশ্বকাপ জিতেছেন, দেশের জন্য নিজেকে উজার করে দিয়েছিলেন শরিফুল ইসলাম। টাইগারদের এই জুনিয়র পেসার টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিজের কেরামতি দেখতে চান দুবাইয়ে। যুবদলে ভালো পারফরম করার পর,নিউজিল্যান্ডে গিয়ে সিরিজ খেলেছে, খেলেছেন জিম্বাবুয়ের মাটিতেও। দেশের মাটিতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষেও ছিলেন সিরিজে। এবার শরিফুলের নতুন মিশন বিশ্বকাপ দলে সুযোগ পেলে তেজ দেখাতে চান তিনি।

শরিফুল জানান, সর্বশেষ (২০১৬) বিশ্বকাপে ভারতের কাছে বাংলাদেশের ১ রানের পরাজয় দেখে অনেক কষ্ট লেগেছিল। সেই ভারতের কাছে বারবার অল্পের জন্য হারা বাংলাদেশ বেশ খানিকটা স্বস্তি পেয়েছিল যুব বিশ্বকাপের ফাইনাল জিতে। সুযোগ পেলে এবারও ভারতকে হারাতে চান এই পেসার।

তিনি বলেন, ‘হ্যাঁ অবশ্যই, ভালো পারফর্ম করেই (যুব বিশ্বকাপের ফাইনালের পারফরম্যান্স অব্যাহত) রাখতে চাই। ২০১৬ বিশ্বকাপের সেই ম্যাচের সময় আমি অনূর্ধ্ব-১৮ পর্যায়ে খেলি। চট্টগ্রামে বসে ম্যাচটি দেখছিলাম। অনেক কষ্ট লেগেছিল। এখন নিজে ঐ জায়গায় খেলব। খুবই ভালো লাগছে। ভালো খেলতে পারলে আরও ভালো লাগবে। মূলধারার ক্রিকেটে চ্যালেঞ্জ বেশি, তা অজানা নয় শরিফুলের। সেই চ্যালেঞ্জ জয় করতে নিজেকে এখন থেকেই মানসিকভাবে প্রস্তুত করছেন।

শরিফুল বলেন, ‘এর আগে বিশ্বকাপ জিতেছি, সেটা তো অনূর্ধ্ব-১৯ ছিল। একটু সহজই ছিল। এখানে বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানরা খেলে। চ্যালেঞ্জিং হবে, কঠিন হবে। এদিক-সেদিক বল করলে বাউন্ডারি হয়ে যাবে। চেষ্টা থাকবে গুছিয়ে বল করার।

বিশ্বকাপে যেন তিনি ভালো করতে পারেন সেই দোয়াই চেয়েছেন, তিনি বলেন ‘সবাই দোয়া করবেন, দেশ যাতে ভালো কিছু করতে পারে, আমি জন্য দেশের জন্য ভালো কিছু করতে পারি।’– বলেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement