১৯ মে, ২০২৪, রবিবার

বিশ্বকাপ জিততে চায় জুনিয়র সাকিব

Advertisement

২০২০ যুব বিশ্বকাপে বিশ্বকে তাক লাগিয়ে দিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ভারতকে হারিয়ে ফাইনালের শিরোপা জয় করেছিলেন জুনিয়র টাইগাররা। সেই স্কোয়াডের সাকিব, রকিবুল হাসান, মেহেরব হাসান অহিন ও প্রান্তিক নওরোজ নাবিল আছেন এবারের স্কোয়াডেও। দলের তারা অভিজ্ঞ ক্রিকেটারের ভূমিকা ভালোই পালন করছেন।

দলের অন্যতম অভিজ্ঞ পেসার সাকিব বলেন, “গত বিশ্বকাপ খেলার সময় যে অভিজ্ঞতা হয়েছিল, এই বিশ্বকাপে সেটা কাজে লাগানোর চেষ্টা করব। আমাদের পরিকল্পনা ম্যাচ ধরে ধরে এগোনোর। আমরা প্রতিটি ম্যাচের ওপরেই গুরুত্ব দিচ্ছি।”

তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শরিফুল ইসলাম, তৌহিদ হৃদয়, আকবর আলিদের নিয়ে গড়া দলটির মতোই এবারের দলটিকেও ভারসাম্যপূর্ণ বলেই দাবি করছেন সাকিব। তার মতে অলরাউন্ডার, পেসার, স্পিনার, ব্যাটার সব বিভাগেই ভালো ভালো খেলোয়াড় আছে দলটিতে। অভিজ্ঞ ও নতুনের মিশেলে দল হিসেবে ভালো খেলেই আবারও বিজয় ছিনিয়ে আনতে চান সাকিব।

বিশ্বকাপে নিজেদের দল ও পরিকল্পনা নিয়ে সাকিব বলেন, “আমাদের এই দলটাও আগের দলের মতোই ভারসাম্যপূর্ণ একটি দল। আমাদের দলে অলরাউন্ডার, পেস বোলার, স্পিনার, ব্যাটার সবাই আলহামদুলিল্লাহ খুব ভালো। আমরা যেহেতু একবার বিশ্বকাপ খেলেছি, আমাদের অভিজ্ঞতাগুলো ওদেরকে বলি। আমরা আছি ওদের সাহায্য করার জন্য। ওরাও আমাদের কাছে থেকে শিখছে। আমরা সবাই মিলে দলকে জেতাতে চাই, ইনশাআল্লাহ।”

দলের ট্রেইনার রিচার্ড স্টনিয়ারকে নিয়ে সাকিব বলেন, “ট্রেইনার আমাদের মানসিকভাবে অনেক সাহায্য করে। আমি আগের চেয়ে অনেক বেশি মানসিকভাবে অনেক শক্ত হয়েছি। তার কাছে আসলে অনেক কিছুই শিখেছি।”

সাকিবের ভাষ্যমতে, “আমি সবসময় আমার সামনে যা আছে তাই নিয়ে চিন্তা করি। এখনই জাতীয় দলের চিন্তা নাই। সামনে বিশ্বকাপ আছে, বিশ্বকাপ নিয়েই এখন চিন্তা করছি। আমি সবসময়ই চেষ্টা করি, কালকে যে জায়গায়ই যাব আমার সেরা দিবো।”

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement