১৭ জুলাই, ২০২৪, বুধবার

বিশ্বকাপ বাছাইয়ে জয় পেয়েছে ব্রাজিল; পয়েন্ট খুইয়েছে আর্জেন্টিনা

Advertisement

২০২২ কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে ব্রাজিল। দেল চকোতে প্যারাগুয়ের বিপক্ষে ২-০ দারুণ জয় পেয়ে পয়েন্ট তালিকার সবার উপরের স্থনটি ধরে রেখেছে ব্রাজিল। রাতে, ম্যাচের ৪ মিনিটে নেইমারের স্কোরে লিড পায় ব্রাজিল। এরপরের সময়টা হয়েছে আক্রমণ পাল্টা আক্রমণ। কিন্তু প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দল। দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের জালে বল জড়াতে চেষ্টার কোন কমতি ছিলো না কোন দলের। কিন্তু সেখানেও ব্যার্থ হয় তারা। ম্যাচের অতিরিক্ত সময় আরও একটি গেলোর মুখ দেখে নেইমারের ব্রাজিল। ৯৩ মিনিটে লোকাস পেকেটের স্কোরে ২-০ গোলের জয় পায় ব্রাজিল। ফলে বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষ স্থান ধরে রেখেছে ব্রাজিল।

অন্যদিকে দিনের আরেক ম্যাচে পয়েন্ট খুইয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। রাতে কলম্বের বিপক্ষে ২-২ গোলে ড্র করে লিয়নেল মেসির দল। মেলাদাসে, ম্যাচের ৩ মিনিটে রোমেরোর স্কোরে লিড নেয় আর্জেন্টিনা। প্রথম স্কোরের ৫মিনিটের মাথায় আবারও প্রতিপক্ষের ডিফেন্সকে বোকা বানিয়ে লিড বাড়ায় লিয়ান্ড্রো পারদেস। প্রথমার্ধে ২-০ গোলের লিড নিয়ে বিরতীতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি থেকে গোল করে ব্যাবধান কমান কলম্বের লুইস। ৫১ মিনিটে স্কোর করেন এই কলম্বিয়ান। ম্যাচের ইনজুরি টাইমে আবারও স্কোর করে দলকে সমতায় ফেরান মৃগুয়েল ব্রোজা। ফলে শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় আর্জন্টিনার। এই ড্রয়ের ফলে বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ধরে রেখেছে আর্জেন্টিনা।

এছাড়াও দিনের অন্য ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে পেরু। বলিভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে চিলি। আর উরুগুয়ে গোলশূন্য ড্র করেছে ভেনিজুয়েলার বিপক্ষে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement