৭ ফেব্রুয়ারি, ২০২৩, মঙ্গলবার

বিশ্বব্যাপী করোনায় মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৪৮ হাজার

Advertisement

মহামারী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৬৭ লাখ ৫০ হাজারের কাছাকাছি পৌঁছেছে। আর আক্রান্ত ছাড়িয়েছে ৬৭ কোটি ৩৫ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৩৫ লাখ ছয় হাজার ৮২৫ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৪৮ হাজার ১১০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৫৫ লাখ ১৭ হাজার ১০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৮ লাখ ৮৮ হাজার ২৯৬ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৯ হাজার ১৪৫।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮২ হাজার ১৫ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৩৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৮৫ হাজার ৫৭৬ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৯৪৯ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৪৫৬ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৪ হাজার ৮৪৪ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৯৪৪ জন। মারা গেছে ছয় লাখ ৯৬ হাজার ৩৭৬ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement