২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ১৭ কোটি ৪৭ লাখ ছাড়ালো

Advertisement

ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মারা গেছেন প্রায় ৬ লাখ মানুষ।

একদিকে বিশ্বজুড়ে কয়েকটি দেশে নতুন সংক্রমণের সংখ্যা কমে যাওয়া, অপরদিকে করোনাভাইরাসের টিকা কার্যক্রম পরিচালনার পরও দিন-দিন বাড়ছে ভাইরাসটির সংক্রমণ ও মৃত্যু। সেই সাথে নতুনভাবে যুক্ত হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ। ইতোমধ্যেই বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৪৭ লাখ ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শুক্রবার (১১ জুন) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ৩৪৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই করোনাভাইরাসে মারা গেছেন ৩৭ লাখ ৬৯ হাজার ৩৪৫ জন।

ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩৪ লাখ ২৭ হাজার ৪৮৯ জন এবং দেশটিতে মারা গেছেন ৫ লাখ ৯৮ হাজার ৭২৮ জন।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনাভাইরাসের তাণ্ডবে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ কোটি ৯২ লাখ ৭৩ হাজার ৩৩৮ জন এবং মারা গেছে প্রায় ৩ লাখ ৬৩ হাজার ৯৭ জন।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮২ হাজার ১৩৫ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৭২ লাখ ১৫ হাজার ১৫৯ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement