২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

বিশ্বে করোনার সর্বশেষ আপডেট

Advertisement

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী আজ বুধবার, বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে প্রায় ১৭ কোটি ৭৪ লাখ। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৮ লাখ ৩৯ হাজার ৮৭৫ জন। এবং সুস্থ হয়েছেন প্রায় ১৬ কোটি ১৯ লাখ ১৯ হাজারের ও বেশি  মানুষ। 

ওয়ার্ল্ডোমিটার শুরু থেকেই বিশ্বের বিভিন্ন দেশের করোনাবিষয়ক হালনাগাদ তথ্য দিয়ে আসছে। ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। এরপরই রয়েছে ভারত ও  ব্রাজিল। 

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১৫ হাজার ৭১৭ জন মারা গেছেন। 

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৬ লাখ ৩৩ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৭৯ হাজার ৬০১ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার ৮৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৬৪ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement