৩ মার্চ, ২০২৪, রবিবার

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১ হাজার ৩৯৪ জন

Advertisement

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১১ হাজার ১২৩ জন।

শনিবার (২১ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ৪২৫ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪০২ জন এবং মারা গেছেন ১৬৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪০৮ জন এবং মারা গেছেন ৩০ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৮৯ জন এবং মারা গেছেন ৪৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫৬৯ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৪১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ১১৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ২১৮ জন এবং মারা গেছেন ৬১ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫২৪ জন এবং মারা গেছেন ১৫৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ২৮ লাখ ৪২ হাজার ৪১ জন। এর মধ্যে মারা গেছেন ৬৭ লাখ ৪২ হাজার ১১৬ জন। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার ৯৫৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement