২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

বিশ্ব ইজতেমায় ৩ জনের মৃত্যুসহ মোট মৃত্যু ৬ জনের

Advertisement

টঙ্গীর তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার এবারের আসরের প্রথম পর্ব। গতকাল শুক্রবার বিকেলে ও রাতে ইজতেমায় অংশ নেওয়া আরও তিন মুসল্লির মৃত্যু হয়েছে। আজ শনিবার ফজরের নামজের পর ইজতেমা ময়দানে তাদের জানাজা সম্পন্ন হয়। এর আগে আরও তিনজন মুসল্লি মারা যাওয়ার খবর এসেছে ইজতেমা মাঠ থেকে। অর্থাৎ, এখন পর্যন্ত ছয়জন মুসল্লির মৃত্যু হলো।

গতকাল মৃতদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন, মুসল্লি আক্কাস আলী (৫০)। তার বাড়ি ঢাকার যাত্রাবাড়ী এলাকায়।

গতকাল শুক্রবার বিকেলে ময়দানের ৪২১ নম্বর হালকায় অসুস্থ হয়ে পড়েন আক্কাস আলী। তাকে উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের চিকিৎসক ইমাম গাজ্জালী।

এদিকে, ইজতেমার দ্বিতীয় দিন আজ শনিবার ফজরের নামাজের পর থেকে ইবাদত, বন্দেগি, জিকির-আসকার চলে। এরপর ইমান ও আমল নিয়ে কোরআন-হাদিসের আলোকে বয়ান শুরু হয়। উর্দুতে বয়ান শুরু করেন পাকিস্তানি মাওলানা খুরশিদুল হক রায়বেন। আর বাংলায় তা তরজমা করে শোনান মাওলানা যোবায়ের আহমদ।

এর আগের দিন শুক্রবার স্মরণকালের সবচেয়ে বড় জুমার নামাজের জামাত হয়। এতে ইমামতি করেন বাংলাদেশের মাওলানা জোবায়ের। নামাজে দেশ-বিদেশের লাখো মুসল্লির অংশগ্রহণ ছিল। আল্লাহু আকবর ধ্বনিতে মুখর হয়ে ওঠে তুরাগ নদীর তীর। শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া করেন সবাই।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement