২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

৪ রানের আক্ষেপ থেকেই গেলো রিয়াদ-তাসকিনের!

Advertisement

নবম উইকেট জুটিতে ২০১২ সালে উইন্ডিসের বিপক্ষে ১৮৪ রানের রেকর্ড গড়েছিলেন আবুল হানান রাজু ও মাহমুদউল্লাহ রিযাদ। ৯ বছর পর সেই রেকর্ড আবাও ভাঙ্গলেন রিয়াদ এবার প্রতিপক্ষ জিম্বাবুয়ে আর রাজারু জায়গায় ব্যাটার ছিলেন তাসকিন আহমেদ। তবে দেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়লেও আক্ষেপ রয়েছে তাদের, মাত্র ৪ রানের জন্য তারা বিশ্ব রেকর্ড গড়তে পারেনি। নবম উইকেট জুটিতে নিয়াদ তাসকিনের সংগ্রহ ১৯১ রান।

পরিসংখ্যান ঘেটে দেখা যায়, নবম উইকেটে জুটিতে ১৯৫ রানের জুটি ছিলো দক্ষিণ আফ্রিকার। জোহানসবার্গে ১৯৯৮ সালে ফেব্রুয়ারির ১৪ তারিখে পাকিস্তানের বিপক্ষে এই রেকর্ড জুটি গড়েছিলেন মার্ক বাউচার ও পিএল সিমকক্স। সিমকক্স করেছিলেন ১০৮ আর বাউচারের সংগ্রহ ছিলো ৭৮। এই উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটি ছিল পাকিস্তানের। ইংল্যান্ডের বিপক্ষে ১৯০ রানের জুটিটি গড়েছিলেন আসিফ ইকবাল ও ইন্তেখাব আলম। সেই জুটিতে ইন্তেখাব করেছিলের ৫১ আর আসিফ ইকবাল খেলেছিলেন ১৪৫ রানের দুর্দান্ত এক ইনিংস। এই রোকর্ডটি হয়েছিলো ১৯৬৭ সালে। পরে ১৯৯৮ সালে এই রেকর্ডটি পেছনে ফেলেন বাউচার-সিমকক্স জুটি।

আর দীর্ঘ ২৩ বছর পর আসিফ-ইন্তেখাব জুটিকে আরো একধাপ পেছনে ফেলে টেস্ট ইতিহাসে নবম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটির রেকর্ডে নাম লেখালেন মাহমুদউল্লাহ-তাসকিন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement