২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

ব্রাজিলে কোচ হয়ে আসল সাম্পাওলি

Advertisement

মাত্র এক মাস আগেই চাকরি হারিয়েছিলেন আর্জেন্টিনার ডাগআউটের কোচ জর্জ সাম্পাওলি। লা লিগায় টানা হারের ব্যর্থতার দায়ে দায়িত্ব নেওয়ার পাঁচ মাসের মাথায় তাকে সরিয়ে দেয় স্প্যানিশ ক্লাব সেভিয়া। তবে এই আর্জেন্টাইন কোচকে এক মাসও চাকরিহীন থাকতে হয়নি। তাকে এবার নিয়োগ দিয়েছে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো।

শুক্রবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাবটি। আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত ৬৩ বছর বয়সি সাম্পাওলিকে নিয়োগ দেওয়া হয়েছে। ফ্ল্যামেঙ্গো কোপা লিবার্তাদোরেসের বর্তমান চ্যাম্পিয়ন দল।

এর আগে টানা সাত ম্যাচের চারটিতে সেভিয়ার হারের পর ২১ মার্চ সাম্পাওলিকে ছাঁটাই করে দেওয়া হয়। ২০২৪ সালের জুন পর্যন্ত তার চুক্তির মেয়াদ থাকলেও স্পেনের ক্লাবটিতে তার স্থায়িত্ব হয় মাত্র পাঁচ মাস। ২০১৬-১৭ মৌসুমে প্রথম মেয়াদে সেভিয়ার দায়িত্বে ছিলেন সাম্পাওলি। সেবার লা লিগায় চতুর্থ হওয়া দলটি চ্যাম্পিয়নস লিগে বিদায় নিয়েছিল শেষ ষোলো থেকে। পরের মৌসুমে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্বে ছিলেন তিনি, তার হাত ধরেই ২০১৮ বিশ্বকাপেও খেলেছিল মেসিরা।

খেলোয়াড়ি জীবনে ডিফেন্সিভ মিডফিল্ডারের পজিশনে খেলা সাম্পাওলি কখনই শীর্ষ পর্যায়ে খেলতে পারেননি। এর পর এখন পর্যন্ত কোচিংয়ে প্রায় ৩২ বছরের ক্যারিয়ার গড়েছেন তিনি। এর ভেতর আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব তার ক্যারিয়ারে উল্লেখযোগ্য।

কদিন আগেই পর্তুগিজ কোচ ভিটোর পেরেইরাকে ছাঁটাই করে ফ্ল্যামেঙ্গো। তার স্থলাভিষিক্ত হচ্ছেন সাম্পাওলি। যদিও ব্রাজিলের ক্লাবে তার অভিজ্ঞতা এবারই প্রথম নয়। এর আগে ব্রাজিলের অন্য দুই বিখ্যাত ক্লাব সান্তোস ও অ্যাথলেটিকো মিনেইরোর দায়িত্ব সামলেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement