২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

ভুট্টা ক্ষেতে মেসির ছবি আঁকলেন কৃষক!

Advertisement

৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়ার পর লিওনেল মেসি এখন ক্লাব ফুটবলে মনযোগ দিয়েছেন। কিন্তু আর্জেন্টাইনদের উদযাপন যেন আর থামছেই না। এবার আর্জেন্টিনার গ্রাম ব্যালেস্টেরোসের একটি ভুট্টা ক্ষেতে বিশেষভাবে আঁকা হলো ফুটবল জাদুকরের ছবি! যেটা বুয়েনস এইরেস থেকে ৫০০ কিলোমিটার পূর্বে অবস্থিত। 

বার্তা সংস্থা এএফপিকে সেই ভুট্টা ক্ষেতের কৃষক চার্লি ফারিসেলি বলেছেন, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার পারফর্মেন্স দেখেই এই নকশার পরিকল্পনা করেন। তার ভাষায়, ‘এটা মেসির জন্য কৃষি জগতের পক্ষ থেকে শ্রদ্ধা, সে বিশ্বকাপ জিতুক বা না জিতুক। ঈশ্বরকে ধন্যবাদ, সে এটা পেরেছে 

প্রায় চারটি ফুটবল মাঠের সমান জমিতে বিশেষভাবে ভুট্টা বীজ বপন করে তৈরি করা হয়েছে মেসির এই ছবি। তবে শুধু ওপর থেকেই মেসির মুখচ্ছবিটা বোঝা যায়। ভুট্টা চারাগুলো বড় হওয়ার সঙ্গে সঙ্গে  মেসির মুখচ্ছবি আরও স্পষ্ট হয়ে উঠবে। 

কিন্তু কীভাবে এত নিখুঁতভাবে ভুট্টার বীজ রোপন করলেন চার্লি? জবাবে তিনি বলেছেন, ‘এটা অত্যাধুনিক প্রযুক্তি, বীজ বপনের যন্ত্র ঠিকই জানে তাকে কোন জায়গায় কতগুলো বীজ বপন করতে হবে। ‘ এই প্রযুক্তি তিনি বাকি কৃষকদের সঙ্গে ভাগ করে নিতেও রাজি আছেন। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement