১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

“মমেক ও রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২৫ মৃত্যু”

Advertisement

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মমেক হাসপাতালের ১৪ জন এবং রামেক হাসপাতালের ১১ জন রয়েছেন। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতাল দুইটিতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মমেক হাসপাতালে মারা যাওয়া ১৪ জনের মধ্যে দুইজন করোনায় এবং ১২ জন উপসর্গ নিয়ে মারা যান।

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। হাসপাতালের করোনা ইউনিটে এখনো ৪২৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২২ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন।

অন্যদিকে একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মৃত ১১ জনের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৭ জন ও উপসর্গে ৪ জন মারা যান। হাসপাতালটিতে গত এক মাসের মধ্যে সবচয়ে কম মৃত্যুর সংখ্যা এটি।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালে গত ২৬ জুন সকাল ৮টা থেকে ২৭ জুন সকাল ৮টার মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছিল। এরপর উত্তরবঙ্গের বৃহৎ এই হাসপাতালটিতে প্রতি ২৪ ঘণ্টায় ১২ থেকে ২৫ জন পর্যন্ত মারা গেছেন। গত ৩০ দিনের মধ্যে সবশেষ ২৪ ঘণ্টায় সর্বনিম্ন ১১ জনের মৃত্যু হলো। নতুন এই সংখ্যা নিয়ে হাসপাতালটির করোনা ইউনিটে চলতি জুলাই মাসে মোট ৪২২ জনের মৃত্যু হলো। গত জুন মাসে মারা যান ৪০৫ জন রোগী।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৭ জন। আর ছাড়পত্র পেয়েছেন ৩৭ জন। বর্তমানে রামেক হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৪১৯ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement