২০ জুলাই, ২০২৪, শনিবার

ময়মনসিংহে করোনায় মৃত্যু কমল

Advertisement

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি হওয়া রোগী ও মৃত্যুর সংখ্যা দুটিই কমেছে। অন্যদিকে হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ৭ জনের। মৃত ৭ জনের মধ্যে ৩ জন করোনা শনাক্ত হয়ে ও ৪ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
৪২ দিন পর হাসপাতালটিতে এটাই সর্বনিম্ন মৃত্যু।
আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।
ডা. মহিউদ্দিন খান মুন বলেন, গতকাল বুধবার (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৮টার মধ্যে করোনায় মারা যাওয়া ৩ জনের মধ্যে ২ জন ময়মনসিংহ জেলার এবং ১ জন জামালপুর জেলার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ৪ জনের মধ্যে ময়মনসিংহ জেলার ৩ জন ও নেত্রকোনা জেলার ১ জন রয়েছেন।
হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র আরও জানান, করোনা ইউনিটে গত এক সপ্তাহ ধরেই কমতে শুরু করেছে রোগীর সংখ্যা। মোট ৪০২ শয্যার এই করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ২৮৬ জন। তাদের মধ্যে ২২ জন রয়েছেন আইসিইউতে। একই সময়ে হাসপাতলে নতুন করোনা রোগী ভর্তি হয়েছেন ৪০ জন এবং সুস্থ হয়েছেন ৪২ জন।
ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানিয়েছেন, জেলায় একদিনে ৯৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনা শনাক্ত হয় ১৮৭ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.৮৩ শতাংশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement