১৭ জুন, ২০২৪, সোমবার

বন্ড ছাড়বে জমিও কিনবে মালেক স্পিনিং লিমিটেড

Advertisement

বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করবে বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেড। পাশাপাশি সহযোগী প্রতিষ্ঠানের জমি কিনবে।

(২৩ জুন) বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, মালেক স্পিনিং ২৯০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। এ টাকা দিয়ে কোম্পানিটি ঋণ কমানো এবং কোম্পানির অর্থ সম্প্রসারণ করতে বন্ড ইস্যু করবে। বন্ড ইস্যু চূড়ান্ত অনুমোদনের জন্য কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করবে।

একই কোম্পানির নতুন প্রকল্পের জন্য ময়মনসিংহের ভালুকায় ৫৫ বিঘা জমি কিনবে। যার দাম ৫৫ কোটি টাকা। আগের অর্থবছরের বা চলমান হিসাবের স্টেটমেন্টের চেয়ে এটি ১ শতাংশ বেশি হতে পারে।

এছাড়াও ২০১০ সালে তালিকাভুক্ত কোম্পানিটি গাজীপুর সদরের বাহাদুরপুরে সহযোগী জেএম ফেব্রিক্স লিমিটেডের ৯৫৪.৯৪ ডেসিমেল জমি কিনবে। জমি কিনতে কোম্পানিটির রেজিস্ট্রেশন খরচসহ ৪৭ কোটি ৭০ লাখ টাকা ব্যয় হবে। কোম্পানিটি ভবিষ্যৎ ব্যবসা সম্প্রসারণের জন্য জমি কিনবে।

জেএম ফেব্রিক্স অভ্যন্তরীণ ফান্ড থেকে ৪৭ কোটি ৭০ লাখ টাকা বিনিয়োগ করবে। মালেক স্পিনিং আরও জানায়, কোম্পানিটি প্রতিষ্ঠানের বিনিয়োগে কোনো ফান্ড সরবরাহ করবে না।
জমি কেনা ছাড়াও মালেক স্পিনিংয়ের আরেক সহযোগী কোম্পানি সালেক টেক্সটাইলের বিমা দাবির এক কোটি ১২ লাখ ৮৮ হাজার ১০৪ টাকা পেয়েছে বলে জানিয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পর ফেব্রিক ইউনিটের জন্য বিমা দাবি ছিল ৩০ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ১৮৭ টাকা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement