১৯ মে, ২০২৪, রবিবার

মিথ্যা বলেছিলেন বিরাট কোহলি

Advertisement

অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে অসত্য কথা বলেছেন ভিরাট কোহলি। এমনটাই দাবি করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বুধবার দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে সংবাদমাধ্যমকে ভিরাট কোহলি বলেন, আমি ১৬ সেপ্টেম্বর যখন টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার কথা বলি, ক্রিকেট বোর্ড বিষয়টি ভালোভাবেই মেনে নেয়। আমাকে নেতৃত্ব ছাড়তে নিষেধ করা হয়নি।

তিনি আরও বলেছেন, ৪ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দল নির্বাচনী সভার মাত্র দেড় ঘণ্টা আগে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। প্রধান নির্বাচক চেতন শর্মা আমাকে জানান, নির্বাচক কমিটি সিদ্ধান্ত নিয়েছে আমি ওয়ানডে অধিনায়ক থাকছি না। উত্তরে আমি বলেছিলাম, ঠিক আছে।

কোহলির এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বোর্ডের এক কর্মকর্তা ভারতীয় সংবাদমাধ্যমে জানান, বিরাট কোহলি কী করে বলছে যে ওর সঙ্গে কথা বলা হয়নি। আমরা সেপ্টেম্বরেই ওর সঙ্গে কথা বলেছিলাম। অনুরোধ করেছিলাম টি-টোয়েন্টির অধিনায়কত্ব না ছাড়তে। কিন্তু একবার ও সিদ্ধান্ত নিয়ে নেয়ার পর সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ক রাখা সম্ভব ছিল না।

কোহলি দাবি করেছেন ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার মাত্র দেড় ঘণ্টা আগে তাকে জানানো হয়। কোহলির এ কথারও বিরোধিতা করে বিসিসিআইয়ের সেই কর্মকর্তা বলেন, নির্বাচক প্রধান চেতন শর্মা দল নির্বাচনের বৈঠকের দিন সকালেই কোহলিকে জানিয়ে দেয় যে, তিনি আর অধিনায়ক থাকছেন না।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement