২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

মিরাজের একমাত্র ভরসা সাকিব আল হাসান

Advertisement

সাকিব আল হাসানকে বাংলাদেশ ক্রিকেটর জান বলা হয়। তিনি মাঠে থাকা মানেই লড়াকু এক বাংলাদেশের প্রতিচ্ছবি ভেসে ওঠা। নিজে সামনে থেকে পারফর্ম করেন, পারফর্ম করান সহ খেলোয়াড়দের দিয়েও। সাকিব মাঠে থাকলেই মিরাজ উইকেট পান টপাটপ। তাইতো সাকিবকে পেলেই মিরাজের আর কিচ্ছু চাই না। জিম্ববুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই সাকিবকে পাশে পেয়েছেন মিরাজ।  আর তাতেই নিজের সেরা পারফরমেন্স করতে পের আনন্দিত তিনি।

তার দাবি সাকিব মাঠে থাকলেই স্পিনার পান দারুণ সহযোগিতা। বিশেষ করে তার পরামর্শেই মিরাজ উইকেট পান টপাটপ। তিনি বলেন ‘সাকিব ভাই দলে থাকলে আমরা স্পিনাররা বাড়তি সুবিধা পাই। বিশেষ করে অনেক টিপস দেয় এবং কোন কন্ডিশনে কীভাবে বল করলে ভালো হবে সেগুলো হাতে কলমে শিখিয়ে দেয়। তাই সাকিব ভাই মাঠে থাকলে আমি সফলতা পাই।

জিম্বাবুয়ের কন্ডিশনে সবসময়ই পেস বোলাররা সুবিধা পেয়ে থাকে কিন্তু প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের স্পিনারররা বেশ ভালো করেছে। সাকিব মিরাজ মিলেই নিয়েছেন ৬ উইকেট তাই টাইগার শিবিরে কিছুটা স্বস্তি ফিরেছে। এবা্যাপারে মিরাজ বলেন, ‘স্পিনাররা খুব ভালো বোলিং করেছে। বিশেষ করে সাকিব ভাই ভালো শুরু করেছে। আমি সমর্থন দিয়ে গিয়েছি, ভালো লেগেছে। স্পিনাররা উইকেট পেয়েছি এটা দলের জন্য অ্যাডভান্টেজ। স্পিনাররা উইকেট পেলে ও রান আটকালে দলের অনেক উপকার হয়।’

এখন দেখার বিষয় ৭ জুলাইয়ের একমাত্র টেস্টে কেমন করে বাংলাদেশের ক্রিকেটাররা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement