২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি

Advertisement

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারীতে মোট মৃত্যু ৩৯ লাখ ছাড়ালো। এই ভাইরাসে সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ কোটি। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪ লাখ ১৮ হাজারের কাছাকাছি নতুন সংক্রমিত শনাক্ত হয়েছে। বিশ্বজুড়ে মোট আক্রান্ত ১৮ কোটি ৩ লাখ ৩৮ হাজার।

একদিনে (বুধবার) আরও ৮ হাজারের বেশি প্রাণ কেড়ে নিল করোনাভাইরাস। দৈনিক প্রাণহানি আর সংক্রমণের শীর্ষে এখনও ব্রাজিল। দেশটিতে ২ হাজার ৩৪৩ জনের মৃত্যু হয়েছে বুধবার। ১ লাখ ১৪ হাজারের বেশি নতুন সংক্রমিত শনাক্ত হয়েছে। আরেক লাতিন দেশ আর্জেন্টিনায় ২৪ ঘণ্টায় প্রাণহানি ৭শ’য়ের ওপর।

এদিকে কলম্বিয়ায় মৃত্যু হয়েছে সাড়ে ৬শ’র মতো মানুষের। এদিন করোনায় সাড়ে ৫শ’ প্রাণহানি দেখেছে রাশিয়া। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৪ লাখ ৪৯ হাজার চার জন এবং মারা গেছে ছয় লাখ ১৮ হাজার ২৯৪ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, আর্জেন্টিনা, ইতালি ও কলম্বিয়া।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৮২ হাজার ১৬৯ জন এবং মারা গেছে তিন লাখ ৯২ হাজার ১৪ জন। 

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে পাঁচ লাখ সাত হাজার ২৪০ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement