২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

যুক্তরাজ্যে ডেলটা ভেরিয়েন্টের সংক্রমণ বাড়ছে, বিধিনিষেধ বহাল

Advertisement

২১ জুন লকডাউন পুরোপুরি তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল গত ফেব্রুয়ারিতে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন প্রত্যাশা করেছিলেন, এদিন সব ধরনের বিধিনিষেধ তুলে নেওয়া সম্ভব হবে। এর ফলে পানশালা, রেস্তোরাঁ এবং আপ্যায়নের অন্যান্য ভেন্যু খুলে দেওয়ার কথা ছিল। কিন্তু ডেলটা ভেরিয়েন্টের সংক্রমণ বেড়ে যাওয়ার সরকার এ সিদ্ধান্ত থেকে পিছিয়ে গেল।

বরিস জনসন বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করেছেন। তিনি বলেন, ‘আমার ধারণা, এটাই সঠিক হবে, আর অল্প কিছুদিন অপেক্ষা করা।’

বরিস আরও বলেন, ‘আমরা এখন যে পরিস্থিতিতে এসে দাঁড়িয়েছি, হাতে থাকা নথিপত্রে যা দেখতে পাচ্ছি, তাতে আমি আত্মবিশ্বাসী যে এরপর আমাদের আর চার সপ্তাহ অপেক্ষা করতে হবে না।’

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, বিধিনিষেধ বাড়িয়ে যে সময় পাওয়া যাবে, সেই সময়ে টিকাদান কর্মসূচির গতি বাড়ানো হবে। করোনা পরিস্থিতি কী হয়, তা পর্যালোচনা করা হবে ২৮ জুন। এদিকে যুক্তরাজ্যে ডেলটা ভেরিয়েন্ট ছড়ানোর ক্ষেত্রে সরকারকে দায়ী করেছে বিরোধী দল লেবার পার্টি।

তবে সরকারের এ সিদ্ধান্তের ফলে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়া অতিথির সংখ্যা নিয়ন্ত্রিত রাখার যে বিধি ছিল, তা উঠে যাচ্ছে। অবশ্য বিয়ের অনুষ্ঠানস্থলে সব বিধিনিষেধ মেনে চলার বিষয় জারি থাকছে। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement