২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

রংপুরের বিপক্ষে বরিশালের সহজ জয়

Advertisement

বিতর্ককে সঙ্গী করেই এগিয়ে যাচ্ছে বিপিএলের এবারের আসর। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (১০ জানুয়ারি) রংপুর রাইডার্স-ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচেও ঘটেছে বিতর্কিত ঘটনা।

বিতর্কিত এই ম্যাচে অবশ্য সহজ জয় পেয়েছে সাকিব আল হাসানের দল ফরচুন বরিশাল। মিরপুরে এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫৮ রান তোলে রংপুর। লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখে ৬ উইকেটের অনায়স জয় তুলে নেয় বরিশাল।

দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতেও কারিশমা দেখান অলরাউন্ডার মেহেদী মিরাজ। প্রথমে ২১ রানে ২ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে খেলেন ২৯ বলে ৪৩ রানের ম্যাচজয়ী ইনিংস। ফলস্বরূপ ম্যাচের সেরা খেলোয়াড়ও হন তিনি।

দলের জয়ে অবদান রাখেন আফগান বাঁহাতি ব্যাটার নজিবুল্লাহ জাদরান। ৪১ বলে ৫২ করে আউট হন তিনি। তার ইনিংসে ছিলো পাঁচটি চারের সঙ্গে ২টি ছয়ের মার। এছাড়াও ইফতেখার ২৫ রানে ও করিম জানাত ২১ রানে অপরাজিত থাকেন।

এর আগে ফিফটি করেন শোয়েব মালিক। ৩৬ বলে হাঁকানো ৫টি চার ও ২টি ছক্কায় ৫৪ রানের ইনিংসে শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে লড়াকু পুঁজি এনে দেন পাকিস্তানি এই ব্যাটার।

এছাড়া দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে ওপেনার রনি তালুকদারের ব্যাট থেকে। ২৮ বলে পাঁচটি চার ও এক ছয়ের মারে ওই রান করেন রনি। আর শেষ দিকে মালিককে সঙ্গ দেয়া রবিউল হক করেন ১৫ বলে ১৮ রান।

ফরচুন বরিশালের পক্ষে এদিন মেহেদী মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা ২টি করে উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট পান সাকিব, এবাদত ও করিম জানাত। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement