৩ মার্চ, ২০২৪, রবিবার

রাজধানীতে ঝলমলে রোদ

Advertisement

ভোরেও রাজধানী ঢাকা ছিল কুয়াশার চাদরে। কিন্তু বেলা বাড়তেই রোদ ফুটেছে আকাশে! ধীরে ধীরে বেড়েছে তীব্রতা। ঝলমলে রোদে ঢাকা পড়েছে পুরো শহর। নগরবাসী মুক্তি পেয়েছে প্রকট শীত থেকে।

গত সপ্তাহ থেকে সারা দেশে বয়ে যাচ্ছিল শৈত্যপ্রবাহ। দিনেও ঢাকা ছিল ঘন কুয়াশা। হেডলাইট জ্বালিয়ে চালাতে হয়েছে যানবাহন। রাজধানীবাসীও নাকাল ছিল এমন শীতে।

গতকাল রোববার ১২ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে তাপমাত্রা। তার আগের দিন ছিল ১১ দশমিক পাঁচ ডিগ্রি। তবে আজ সকাল সাড়ে ১০টায় তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। ফলে স্বস্তিতে নিশ্বাস ফেলছে নগরবাসী।

তবে সারা দেশে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আগামী পাঁচ দিনে হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। যদিও শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে। আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ মোঃ ওমর ফারুক গতকাল রোববার এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে আট থেকে ১২ কিলোমিটার।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement