২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

রাজধানীর খিলক্ষেত-কুড়িল সড়কে তীব্র যানজট

Advertisement

রাজধানীর ঢাকা-ময়মনসিংহ সড়কে মহাখালী থেকে আব্দুল্লাহপুরগামী লেনে তীব্র যানজট দেখা গেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে খিলক্ষেত এলাকায় যানজটে আটকে থাকা গাড়ির সারি কুড়িল বিশ্বরোড এলাকা ছাড়িয়ে যায়। 

খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় কর্মরত ডিএমপি ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা জানান, বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে মানুষ গাজীপুরের টঙ্গীতে আসছেন, এর প্রভাব পড়েছে সড়কে। 

সকাল পৌনে ৮টায় সরেজমিনে দেখা যায়, খিলক্ষেতে যানজটে আটকে আছে আবদুল্লাহপুরগামী যানবাহন। সড়কের অপর পাশে আব্দুল্লাহপুর থেকে বনানীগামী লেনেও দেখা যায় ধীরগতি। অনেক মানুষকে গাড়ির অপেক্ষায় ফুটপাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কেউ কেউ ঝুঁকি নিয়ে ধীরগতিতে চলা গাড়ির সামনে দিয়ে ছুটে যাচ্ছেন গন্তব্যের বাসে উঠতে। 

মধ্য বয়সী আনোয়ারা বেগম প্রায় আধা ঘণ্টা ধরে বাসে ওঠার চেষ্টা করেছেন। গণমাধ্যমকে তিনি বলেন, বনানী যাইব। কিন্তু বাস যা আসতেছে সব ভরা। আমার বয়স হইছে হুড়াহুড়ি কইরা তো উঠতে পারি না। 

এয়ারপোর্ট বাসে শাহবাগ যাচ্ছিলেন মো. আলম। তিনি বলেন, ধাক্কাধাক্কি করে ঝুঁকি নিয়ে বাসে উঠলাম। 

ভোর থেকে সৃষ্টি হওয়া যানজট বেলা ১১টা নাগাদ বিমানবন্দর এলাকা ছাড়িয়ে মহাখালী, রামপুরা ও মিরপুর রুটে কালশী পর্যন্ত গিয়ে ঠেকে। 

বেলা ১১টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় দেখায় যায়, মহাখালী থেকে বিমানবন্দর হয়ে উত্তরাগামী লেনে যানবাহন কার্যত স্থবির হয়ে আছে। অনেক যাত্রী গাড়ি থেকে নেমে হেঁটে গন্তব্যের দিকে রওয়ানা হয়েছেন। 

যানজট বেলা ১১টা নাগাদ বিমানবন্দর এলাকা ছাড়িয়ে মহাখালী, রামপুরা ও মিরপুর রুটে কালশী পর্যন্ত গিয়ে ঠেকে। ছবি- সংগৃহীত। 

আজমেরী পরিবহনের বাসের হেলপার ফরিদ মিয়া গণমাধ্যমকে বলেন, ইজতেমাকে কেন্দ্র করে রাস্তায় চাপ যাবে।

উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম বলেন, গতকাল থেকে দলে দলে মানুষ আসছেন বিশ্ব ইজতেমায়। এর প্রভাবে সড়কে যানজট দেখা দিয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement