২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

রামেকে আরও ১৭ জনের মৃত্যু

Advertisement

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে রামেক হাসপাতালের পরিচালক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘১৭ জনের মধ্যে ১০ জনের বাড়ি রাজশাহীতে, এ ছাড়া তিন জন চাঁপাইনবাবগঞ্জ, দুই জন নাটোর, একজন নওগাঁ ও একজন পাবনার বাসিন্দা। এদের মধ্যে ১২ জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। পাঁচ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। করোনায় মারা যাওয়া ১২ জনের মধ্যে তিন জনের বাড়ি রাজশাহীতে, একজন চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর জেলার বাসিন্দা।’

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৯০ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৫টি নমুনা পরীক্ষা করে ১৩১ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২৭৯টি নমুনা পরীক্ষা করে ১০৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহীতে শনাক্তের হার ৪২ দশমিক ৩৯ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ২৭ দশমিক ০৫ শতাংশ। 

হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৬ রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন। এর আগে ৪০৫টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৪৬২ জন। নতুন ভর্তিসহ বর্তমানে মোট চিকিৎসা নিচ্ছেন ৪৬৮ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement