১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

রামেক হাসপাতালে আরো ১৩ মৃত্যু

Advertisement

করোনা ইউনিটে মৃত্যুর মিছিল যেন থামছেই না। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। 

মৃতদের মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ছিল এবং আটজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। ১৩ জনের মধ্যে ১২ জনই রাজশাহী জেলার। একজন নাটোরের।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসের ২২ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২২ জুন সকাল ৮টা পর্যন্ত) মারা গেলেন ২২৯ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আজ সোমবার (২১ জুন) এসব তথ্য জানিয়েছেন।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, গতকাল সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহী জেলার ১২ জন এবং নাটোরের ১ জন রয়েছেন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত এখানে ভর্তি আছেন ৩৯৩ জন। এর মধ্যে রাজশাহীর ২৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬১ জন, নাটোরের ৩৩ জন, নওগাঁর ৩০ জন, পাবনার ৭ জন, কুষ্টিয়ার ৫ জন ও চুয়াডাঙ্গার ১ জন। আগের দিন ভর্তি ছিলেন ৪০২ জন। অথচ রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৩০৯টি। এদিকে, ভারত সীমান্তবর্তী জেলা রাজশাহীতে গত ১১ জুন থেকে বিশেষ ‘লকডাউন’ চলছে। এ জেলার সঙ্গে গোটা দেশের যোগাযোগ বন্ধ রয়েছে। এর পরও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। কমছে না রোগী ভর্তি ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই গড়ে ১২ থেকে ১৩ জনের মৃত্যু হচ্ছে রামেক হাসপাতালের করোনা ইউনিটে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement