১৭ জুন, ২০২৪, সোমবার

রিয়াদ-‌আফিফের ব্যাটে কিউই জয় বাংলাদেশের

Advertisement

তৃতীয় ম্যাচে কোন রকম প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। তাই সিরিজে জয়ের জন্য টাইগারদের অপেক্ষা করতে হয়েছে চতুর্থ ম্যাচ পর্যন্ত। মিরপুরে প্রতমে ব্যাট করে ৯৩ রানে অলআউ হয় নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এর ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জেতে বাংলাদেশ। এর আগে কিউইদের বিপক্ষে কখনোই টি-টোয়েন্টিতে সিরিজ জেতেনি বাংলাদেশ।

শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে, ৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের, দলীয় ৩২ রানে লিটন, সাকিব আর মুশফিককে হারিয়ে কঁপালে চিন্তার ভাজ ফেলে দিয়েছিলো টাইগাররা। এক পাশে ছিলো নাইম শেখ সাথে টিম টাইগার্সদের নেতা মাহমুদউল্লাহ রিয়াদ হাল ধরেন দলের। দুজন মিলে দেখে শুনে এগুতে থাকেন। নাইমকে সাথে নিয়ে রিয়াদ গড়ে তোলেন ৩৪ রানের জুটি।

ব্যাক্তিগত ২৯ রানে নাইম রান আউট হয়ে ফিরে গেলে আফিফকে নিয়ে দলের হাল ধরেন রিয়াদ। শেষ পর্যন্ত আর কিউই বোলাররা টাইগার ব্যাটারদের সামনে কোন পাত্তা পায়নি। ব্যাট হাতে রিয়াদ অপরাজিত ৪৩ আর আফিফের অপরাজিত ছয় রানের উপর ভর করে শেষ পর্যন্ত দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।

এর আগে বল হাতে কিউইদের চারটি করে উইকেট তুলে নিয়েছিলো নাসুম আর মোস্তাফিজ। এই ম্যাচে প্লেয়ার অবদ্যা ম্যাচ হয়েছেন নাসুম আহমেদ। নিউজিল্যান্ডের হয়ে এজাজ নেন দুইটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

টস : নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড : ৯৩/১০ (১৯.৩ ওভার)
ইয়ং ৪৬, ল্যাথাম ২১
নাসুম ৪-২-১০-৪, মুস্তাফিজ ৩.৩-০১২-৪, সাইফউদ্দিন ৩–০-১৬-১, মেহেদী ৪-০-২১-১

বাংলাদেশ : ৯৬/৪ (১৯.১ ওভার)
রিয়াদ ৪৩*, নাঈম ২৯
এজাজ ৯/২, ম্যাককঞ্চি ৩৪/১

ফল : বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement