১৯ মে, ২০২৪, রবিবার

রোনালদোর বিশ্ব রেকর্ডের দিনে ইউরোর শেষ ১৬তে পর্তুগাল; স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে স্পেন

Advertisement

বিশ্বের সেরা গোলদাতা এখন পর্তুগিজ তারকা রোনালদো। জাতীয় দলের হয়ে সবার উপরে ১০৯ গোল করে এই রেকর্ড স্পর্শ করেন তিনি। এই রেকর্ডের মালিক ছিলেন ইরানি ফুটবলার আলী দায়ই। এখন সেই রেকর্ডে ভাগ বসালেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফ্রান্সের বিপক্ষে ম্যাচের শুরুটা ছিলো দুর্দান্ত। ক্রিস্চানিয়ো রোনালদোর স্কোরে ম্যাচের ৩১ মিনিটে লিড পায় পর্তুগাল। তবে সেটি ধরে রাখতে ব্যার্থ হয় তারা। ৪৫ মিনিটে করিম বেঞ্জিমার স্কোরে সমতায় ফেরে বিশ্বচ্যাম্পিয়নরা। পরের মিনিটেই স্পট কিক থেকে বেঞ্জিমার আঘাতে ২-১ গোলে পিছিয়ে পড়ে পর্তুগাল। তবে থেমে থাকেনি রোনালদো দেশের জন্য চেষ্টা করে গেছেন শেষ পর্যন্ত।

তারই ফল হিসেবে ৬০ মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে ফেরান সমতায় আর তিনি স্পর্শ করেন জাতীয় দলের হয়ে বিশ্বের সবচাইতে বেশ গোল করার গৌরব। আর এই ড্রয়ের ফলে ফ্রন্স ও জার্মানির সাথে এবারের ইউরোর শেষ ১৬ নিশ্চিত করে পর্তুগাল।

এদিকে ই গ্রুপের ম্যাচে স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ ১৬ নিশ্চিত করেছে স্পেন। শেষ ১৬ নিশ্চিত করেছে সুইডেন। পোল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে তারা। হাঙ্গেরির বিপক্ষে ২-২ গোলে ড্র করে ১৬তে পা রেখেছে জার্মানি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement