২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

লকডাউনে বিধি-নিষেধের তোয়াক্কা না করে রাস্তায়, গ্রেপ্তার আরও ১৫২

Advertisement

সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে রাজধানীজুড়ে মানুষের চলাচল বেড়েছে। রাজধানীর বিভিন্ন সড়কে রয়েছে পুলিশের তৎপরতা। রাজধানীর মতিঝিল এলাকায় কঠোর লকডাউনে বিধি-নিষেধ উপেক্ষা করে রাস্তায় বের হওয়ার দায়ে  ১৫২ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বিভিন্ন প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন, তারাও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে বাজার ও দোকানপাটে ভিড় করছেন। মাস্ক পড়ার বাধ্যবাধকতা থাকলেও তা মানতে নারাজ তারা।

ডিএমপি’র মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আব্দুল আহাদ বলেন, সরকারি বিধি-নিষেধ পালন না করে মতিঝিল, পল্টন, রামপুরা, খিলগাঁও, মুগদা ও সবুজবাগ এলাকায় যারা অহেতুক কারণে রাস্তায় বের হয়েছেন তাদের আইনের আওতায় আনা হয়েছে। 

তিনি বলেন, ‘তাদের কেউ বিনা প্রয়োজনে বাইরে বের হয়েছিল, কারও মুখে মাস্ক ছিল না। এছাড়া নিষেধাজ্ঞা সত্ত্বেও দোকান খুলেছিল অনেকে। যারা বের হয়েছে, তারা নানা অজুহাত দিচ্ছে। নাইটিঙ্গেল মোড়ে ইমরান হোসেন নামের জনৈক ব্যক্তি পুলিশকে জানায় সে ব্যাংকে চাকরি করে। তাকে অফিসে যেতেই হবে। অথচ আজ ব্যাংক বন্ধের বিষয়টি জানালে সে স্যরি বলে।’

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, লকডাউন বাস্তবায়নে রাজধানীজুড়ে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

কঠোর লকডাউনের তৃতীয় দিন শনিবার সকাল থেকেই এসব এলাকায় একাধিক চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে মতিঝিল বিভাগের পুলিশ সদস্যরা।

আব্দুল আহাদ আরও বলেন, এসব চেকপোস্টে পুলিশের ক্রাইম বিভাগের পাশাপাশি ট্রাফিক বিভাগের সদস্যরাও নিয়োজিত ছিল। তবে যারা জরুরি প্রয়োজনে বের হচ্ছেন তাদের জিজ্ঞাসা করে উপযুক্ত কারণ বিবেচনায় ছেড়ে দেওয়া হচ্ছে।

এর আগে শুক্রবার লকডাউনের দ্বিতীয় দিনে অহেতুক কারণে বের হওয়ায় রাজধানীতে ৩২০ জনকে গ্রেপ্তার করে ডিএমপি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement