২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

লোকসান হলেও নেইমারকে ছেড়ে দিতে চায় পিএসজি

Advertisement

পিএসজিতে কিলিয়ান এমবাপের সঙ্গে নেইমারের কোন্দলের গুঞ্জন শোনা গিয়েছিল কিছু দিন আগে। তার কয়েক দিন পর এবার নতুন গুঞ্জন, লোকসান গুণে হলেও নেইমারকে ছেড়ে দিতে চায় পিএসজি।

২০২৫ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি আছে নেইমারের। ২০১৭ সালে বিশ্বরেকর্ড আড়াই হাজার কোটি টাকা দিয়ে বার্সেলোনা থেকে তাকে দলে ভেড়ায় দলটি। 

তবে তাকে এত টাকা খরচ করে যে কারণে দলে ভিড়িয়েছে পিএসজি, সেই চ্যাম্পিয়ন্স লিগের প্রত্যাশা পূরণ করতে পারেননি নেইমার। চোটের কারণে একটা বড় সময় তিনি কাটিয়েছেন মাঠের বাইরে। তবে এরপরও একবার দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। সেবার বায়ার্নের কাছে হেরে শেষ রক্ষা হয়নি দলটির।

২০২১ সালে নেইমার নতুন চুক্তি করেন পিএসজির সঙ্গে। সেই চুক্তির আর দেড় বছরের মতো সময় বাকি। এই সময় এসে পিএসজি আর তার সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহ পাচ্ছে না। চুক্তি শেষের আগেই তাকে বেচে দিতে চাইছে। 

ইউরোপীয় দলবদল বিষয়ক সংবাদ মাধ্যম ফিচাহেস জানাচ্ছে, তাকে ছেড়ে দিতে লোকসান গুণতেও রাজি পিএসজি। ৫৫০ থেকে ৬৬০ কোটি টাকার প্রস্তাব পেলেই তাকে ছেড়ে দেবে ফরাসি চ্যাম্পিয়নরা।

পিএসজির হয়ে ছয় বছরে নেইমার খেলেছেন ১৬৫ ম্যাচে, গোল করেছেন ১১৫টি, করিয়েছেন ৭৩টি। চলতি মৌসুমে তিনি আছেন দারুণ ফর্মে ২১ ম্যাচে ১৫ গোলের পাশাপাশি নামের পাশে যোগ করেছেন ১৩টি অ্যাসিস্ট।

তার এমন ফর্মের পরও তাকে বেচে দিতে চাইছে পিএসজি। যার ফলে এমবাপের সঙ্গে তার কোন্দলের গুঞ্জনটা শক্ত ভিত্তিই পেয়ে যাচ্ছে এখন। 

নেইমারের নতুন গন্তব্য হিসেবে ধরা হচ্ছে তিনটি ইংলিশ ক্লাবকে। ম্যানচেস্টার সিটি, চেলসি ও নিউক্যাসল হচ্ছে সেই তিন ক্লাব। নেইমার এর আগেও অবশ্য প্রিমিয়ার লিগে খেলা নিয়ে ইচ্ছা প্রকাশ করেছিলেন। জানিয়েছিলেন, ‘প্রিমিয়ার লিগে খেলার বিষয়টা আমাকে রোমাঞ্চিত করে।’ 

২০১৭ সালে সানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন। সেবার তিনি আরও যোগ করেছিলেন, ‘দলগুলোকে ও সেখানে খেলা ধরনটা আমার বেশ পছন্দের। কে জানে, কোনো এক দিন… আমি সেখানে খেলতে চাই কি না? হ্যাঁ, আমি চাই।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement