২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার দাবি মেট্রোরেলে

Advertisement

মেট্রো রেলে অর্ধেক শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার দাবি করেছে ‘নিরাপদ সড়ক ও হাফপাশ আমার অধিকার’ একটি সংগঠন। আগামীকাল বুধবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর রামপুরা সেতুতে সংগঠনটির পক্ষ থেকে আলোকচিত্র প্রদর্শনী ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

যোগাযোগ ও প্রচার বিষয়ক সম্পাদক মোহাম্মদ তুষার আলী এক বার্তায় আজ মঙ্গলবার এসব তথ্য জানিয়েছেন। বিবৃতিতে বলা হয়, গত ২৮ ডিসেম্বর মেট্রো রেলের যাত্রা শুরু হয়। কিন্তু মেট্রো রেলে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয় ২০ টাকা। অধিকাংশ সাধারণ মানুষের পক্ষে এত বেশি পরিমাণের ভাড়া দিয়ে যাতায়াত করা সম্ভব নয়। এ ছাড়াও শিক্ষার্থীদের জন্য হাফপাশের আয়োজন নেই। তাই আমরা মনে করি এই মেট্রো রেল সাধারণ জনতা ও শিক্ষার্থী বান্ধব নয়। আমরা দাবি জানাই অনতিবিলম্বে মেট্রো রেলের ভাড়া কমিয়ে শিক্ষার্থীদের জন্য হাফপাশ চালু করতে হবে।

বিবৃতিতে আরো বলা হয়, সড়কে প্রতিনিয়ত মানুষ প্রাণ হারাচ্ছে। এসব দুর্ঘটনার সংখ্যাও নিয়মিত বাড়ছে। বিভিন্ন জরিপ থেকে দেখা যায়, বিগত চার বছরের তুলনায় ২০২২ সালে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটেছে। সড়কে এসব মৃত্যুর দায় অবশ্যই প্রশাসনের গাফিলতি ও দায়িত্বহীনতার ওপরেই বর্তায়। আমরা বর্তমান সময়েও নিরাপদ সড়কের দাবিতে ১১ দফার ভিত্তিতে আন্দোলন পরিচালনা করছি এবং যতদিন না আমাদের দাবি বাস্তবায়ন হচ্ছে ততদিন আমাদের এই আন্দোলন চলমান থাকবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement