১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে চিলির প্রতিপক্ষ ব্রাজিল; আর্জেন্টিনার মিশন শুরু ১৪ জুন

Advertisement

সব অনিশ্চয়তা দুর করে অবশেষে ব্রাজিলেই অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন কনমেবলের ঘোষণা অনুযায়ী উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল। আর ফাইনাল ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত রাখা হয়েছে মারাকানা স্টেডিয়াম। করোনার কারণে আর্জেন্টিনা এবারের আয়োজন করতে ব্যর্থ হলে টানা দ্বিতীয় বারেরমত কোন মহাদেশীয় টুর্নামেন্ট আয়োজ করার সিদ্ধান্ত নেয় ব্রাজিল সরকার। যদি ব্রাজিলেও করোনা ভাইরেসের অবস্থা খুব বেশি ভালো নয়। এ পর্যন্ত প্রায় ৬০ হাজারের বেশি মানুষ মারা গেছে করোনা ভাইরাসে।

এর পরেও নির্ধারিত ১৩ জুনেই শুরু হবে এই আসর। ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। গ্রুপ বি তে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া, একুয়েডর ও পেরু। পরেরদিন (১৪ জুন) টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। রিওর নিলতন স্টেডিয়ামে চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার কোপা মিশন। মেসিদের গ্রুপের দলগুলো হলো বলিভিয়া,প্যারাগুয়ে ও উরুগুয়ে।

আসছে ৫ জুলাই নিল্তন সান্তোস স্টেডিয়ামে হবে প্রথম সেমি-ফাইনাল। পরের দিন মানে গারিঞ্চায় হবে দ্বিতীয়টি। পূর্ব নির্ধারিত ১০ জুলাই তারিখেই মারাকানায় হবে ফাইনাল, এই একটি ম্যাচই হবে এখানে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement