১৭ জুন, ২০২৪, সোমবার

সমুদ্রবন্দরগুলোতে ৩নং সতর্কতা, বিভিন্ন স্থানে মাঝারি বৃষ্টি

Advertisement

দেশের সমুদ্রবন্দরগুলোতে সোমবার রাতেও ৩নং সতর্ক সংকেত বহাল ছিল। এছাড়া দেশের একাধিক স্থানে আজ মঙ্গলবার মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি মাঝে মধ্যে নামতে পারে বৃষ্টি।

সোমবার রাতে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারতের উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হয়েছে। এর প্রেক্ষিতে দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

দেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

দেশের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুমিল্লায় ১১২ মিলিমিটার। আগামী ৪৮ ঘণ্টায় সামান্য পরিবর্তন হতে পারে। আগামী পাঁচ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement