১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

সাইফউদ্দিনকে জিনিয়াস ব্যাটার হিসেবে আমাদেরই তৈরী করে নিতে হবে: নাজমুল আবেদিন ফাহিম

Advertisement

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দল যখন হারের মুখে ঠিক তখনই সাকিবের সাথে দুর্দান্ত এক পার্টনারশিপ গড়ে তোলেন টাইগার অলরাউন্ডার সাইফউদ্দিন। দুজনের সেই ৬৯ রানের পার্টনারশিপই জয় এনে দেয় বাংলাদেশকে। দীর্ঘ ১২ বছর পর জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জয় করে টাইগাররা। আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে ওঠার লড়াইয়ে আরও একধাপ এগিয়ে যায় বাংলাদেশ।

সাইফউদ্দিনের এই ইনিংসের প্রশংসা করেছেন তাদের “গুরু” নাজমুল আবেদিন ফাহিম। তিনি তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে সাইফউদ্দিনের ছবি পোস্ট করে লেখেন, লোয়ার মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের অন্য সব ব্যাটারদের তুলনায় সাইফউদ্দিনের উইকেটের দামটা একটু বেশিই। সে তুলনামুলকভাবে অন্যদের চাইতে আরও বেশি সুসংগত এবং কার্যকর। যদিও তিনি এমন ইনিংস খেলার সুযোগ খুব বেশি পান না।

ফাহিম আরও লেখেন, সাইফউদ্দিনের নার্ভ ও টেম্পারমেন্ট খুব ভালো। তিনি যেমন বড় শর্ট খেলতে পারেন, তেমনি সিঙ্গেলসও নিতে পারেন। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে জয়ের জন্য সাকিবের সাথে যে পার্টনারশিপ তিনি করেছিলেন তা আসলেই প্রশংসার দাবিদার। এই ম্যাচ জয়ে সাকিবের মত তারও সমান অবদান রয়েছে বলে বিশ্বাস করি আমি।

নাজমুল আবেদিন ফাহিম আরও লেখেন, সাইফউদ্দিনকে যদি ৭ নম্বরে খেলানো হয় তাহলে আমি একদমই অবাক হবো না। তবে সাইফউদ্দিনকে ধারাবাহিকতা বজায় রাখতে হবে এবং তাকে দলের ম্যাচ উইনার হিসেবে তৈরি করে নিতে হবে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে জয়ের পর তার ছাত্র সাকিব আল হাসানকেও শুভেচ্ছা জানিয়েছেন নাজমুল আবেদিন ফাহিম।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement