২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

টেস্ট র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে রিয়াদ-মিরাজদের; অবনতি হয়েছে সাকিবের

Advertisement

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দুর্দান্ত পারফরম করেছে মাহমুদুল্লাহ রিয়াদ। তাকে সঙ্গ দিয়েছেন লিটন কুমার দাস ও তাসকিন আহমেদ। বল হাতে মিরাজ সাকিব ছিলো অনন্য, এমন পারফরমেন্সের ফলও পেয়েছেন তারা। (বুধবার) সন্ধ্যায় টেস্ট র্যাংকিংয়ে ১৯ ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট ব্যাটারদের মধ্যে ৪৪ তম স্থানে উঠে এসেছেন। ৬ ধাপ এগিয়ে লিটন দাসের অবস্থান ৫৫তম স্থানে। হারারে টেস্টে দুই ইনিংস মিলিয়ে মিরাজ নিয়েছেন ৯ উইকেট আর তাতেই ২৪ ধাপ এগিয়ে মিরাজ এখন বিশ্বের ২৪ তম সেরা টেস্ট বোলার। তাসকিনও ৬ ধাপ এগিয়েছে টেস্ট র্যাকিংয়ে্ তার অবস্থান এখন ৮৯ নম্বরে।

এদিকে টেস্ট অলারউন্ডারদের তালিকায় অবনতি হয়েছে সাকিবের। উইন্ডিসের হোল্ডার ১ নম্বর স্থান ধরে রাখতে পারলেও সাকিব নেমে গেছেন ৫ নম্বরে। এছাড়া ব্যাটারদের প্রথম পাঁচ জনের তালিকার কোন রকম কোন পরিবর্তন হয়নি। যথারীতি প্রথম স্থান ধরে রেখেছেন কেইন উইলিয়ামসন, স্টিভে স্মিথ দ্বিতীয়। মার্নাস লাবুশেন তৃতীয় আর বিরাট কোহলি স্থান চতুর্থ। আর পঞ্চম স্থানে রয়েছে জো রুট।

বোলারদের র‍্যাঙ্কিংয়েও কোন পরিবর্তন আসেনি প্রথম পাঁচে প্যাট কামিন্স, রবিচন্দ্রন অশ্বিন, টিম সাউদি, জশ হ্যাজেলউড ও নিল ওয়াগনাররা ধরে রেখেছেন নিজেদের জায়গা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement