১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

সিনেমা হলের সংখ্যা খুবই কমঃ অপু বিশ্বাস

Advertisement

বাংলা চলচ্চিত্রের স্টার কুইনখ্যাত নায়িকা অপু বিশ্বাস। তার আরেক পরিচয় ঢালিউড সুপার হিরো শাকিব খানের সাবেক স্ত্রী। দুই তারকারই অভিনীত পৃথক দুটি সিনেমা রিলিজ হচ্ছে। নিজ নিজ সিনেমা প্রচার নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা। অপু বিশ্বাসের লাল শাড়ি, শাকিব খানের লিডার আমিই বাংলাদেশ। শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী।

অন্যদিকে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক সাইমন সাদিক। সম্প্রতি গণমাধ্যমের মুখোমুখি হন এ চিত্রনায়িকা।

অপু বিশ্বাসকে প্রশ্ন করা হয়ঃ শাকিব-বুবলীর সিনেমাটি কেমন মানসম্মত হয়েছে?

অপু বিশ্বাসঃ আপনি নিশ্চয়ই জানেন- আমার অভিনীত লাল শাড়ি সিনেমাটি রিলিজ হচ্ছে। সেটি নিয়ে প্রচণ্ড ব্যস্ত ছিলাম। ফলে শাকিবের সিনেমা দেখার সুযোগ হয়ে ওঠেনি। তবে সময় সুযোগ পেলে দেখে আপনাদের জানাব। তবে শাকিবের অন্য সিনেমাগুলো দেখেছি।

বর্তমানের সিনেমার বিষয়ে অপু বিশ্বাস বলেন, ঈদ উপলক্ষ্যে সব প্রযোজক সিনেমা রিলিজ করতে ব্যস্ত থাকেন। সব প্রযোজনা সংস্থা মনে করে, ঈদে সিনেমা রিলিজ হলে ভালো চলবে বা ভালো বিজনেস হবে। এটা নিজেদের মধ্যে রপ্ত করে ফেলে। রপ্ত করে একপর্যায়ে সিনেমাটা প্রস্তত করে। সব সিনেমা যোগ করে এটার সংখ্যাটা এতটায় বেড়ে যাবে অন্যান্য প্রযোজকরা জেনে কাজটা করেনি।

এটা যেহেতু নিজেদের চাওয়া থেকে বা বিজনেস পয়েন্ট ভিউ থেকে সেটি তারা করেছে। কিন্তু আলটিমেটলি দেখা যাচ্ছে, সবার চিন্তা এক জায়গায় হয়ে সিনেমার সংখ্যা অনেক বেড়ে গেছে।  

এ চিত্রনায়িকা আরও বলেন, আমাদের সবচেয়ে হতাশার দিক হচ্ছে সিনেমা হলের সংখ্যা খুবই কম। কারণ আমরা একটা জিনিস তৈরি করব, সেটাকে সরবরাহ করার জায়গা থাকতে হবে। সে জায়গাটা খুব নগণ্য আমাদের।

হতাশার মধ্যে আনন্দের বিষয় হচ্ছে— দর্শকরা এক সময় বলত হল আছে, সিনেমা কোথায়? আজকে কিন্তু উল্টো চিত্র। সিনেমা আছে, হল কোথায়। এটা ভালো দিক । এ ইস্যুতে যদি অনেক সিনেমা হল খুলে যায়। তা হলে সিনেমার জন্য কখনই হুমকি হবে না । যতবেশি সিনেমা হবে, হল মালিকরা সিনেমার স্বার্থে চিন্তা করবে আমাদের আরো হল দরকার।

এর আগে ২০২১-২২ অর্থ বছরের ‘লাল শাড়ি’র জন্য অপু বিশ্বাসকে ৬৫ লাখ টাকার অনুদান দেওয়া হয়েছিল। এ সিনেমাটি মূলত আমাদের দেশের বিলুপ্তপ্রায় ঐতিহ্যবাহী তাঁতশিল্পকে ঘিরে এবং এই শিল্পের সঙ্গে যুক্তদের মানবেতর জীবনের চিত্র ফুটে উঠেছে এ চলচ্চিত্রে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement