২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

সিলেটে প্লাবিত হচ্ছে উঁচু এলাকাগুলোও

Advertisement

টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সিলেটের পরিস্থিতি ভয়াবহ। পানি প্রবেশ করছে উচুঁ এলাকা গুলোতেও। আজ ১৮ জুন সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত টানা বৃষ্টিতে সিলেট নগরের অনেক এলাকায় নতুনভাবে পানি প্রবেশ করেছে।

সরেজমিনে সিলেট নগরের মদীনা মার্কেট, সুবিধবাজার, বাগবাড়ি, সুবিদবাজার, বন কলাপাড়া আম্বরখানা, চৌহাট্টাসহ অনেক উঁচু এলাকা পানির নিচে তলিয়ে যেতে দেখা যায়। এ সময় প্রবল স্রোতে পানি প্রবেশের কারণে এসব এলাকার বাসিন্দাদের আতঙ্কিত দেখা গেছে।

আবুল খায়ের নামে নগরের সুবিদবাজারের এক বাসিন্দা গণমাধ্যমকে বলেন, এত প্রবল স্রোতে সিলেট নগরীতে পানি প্রবেশ করতে এর আগে দেখিনি। এসব পানি হয়ত পাহাড়ি ঢলের কারণে আশপাশের উপজেলা তলিয়ে নগরীতে প্রবেশ করেছে।

ঘণ্টাখানেক সময়ে বিভিন্ন রাস্তাঘাট তলিয়ে যাওয়া নগরের ড্রেন-রাস্তা উপচে পানি প্রবেশ করায় অনেকটা আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় জনসাধারণ ও ব্যবসায়ীরা।

সিলেট আবহাওয়া অফিসের জ্যৈষ্ঠ আবহাওয়াবিদ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় সিলেটে গড় বৃষ্টিপাতের পরিমাণ ছিল এক ১০৮.৭  মিলিমিটার। সেখানে আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গড় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ১৫৭ মিলিমিটার। এর মধ্যে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ছিল ৪৭ মিলিমিটার এবং সকাল ৯টা থেকে দুুপুর ১২টা পর্যন্ত ছিল ১১০ মিলিমিটার। আজ আরও বৃষ্টি হবে বলে। আর এই অবস্থা আরও ২-৩ দিন অব্যাহত থাকবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement