১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

সুইমিংপুলে জ্ঞান হারালেন এক সাঁতারু, কোচের কল্যাণে রক্ষা

Advertisement

বুদাপেস্টে চলছে ফিনা বিশ্ব সাঁতার প্রতিযোগিতা। সেখানে রীতিমতো ট্র্যাজেডিই হতে বসেছিল। আমেরিকান তারকা সাঁতারু আনিতা আলভারেজ আরেকটু হলে প্রাণটাই দিতে বসেছিলেন। সুইমিংপুলে জ্ঞান হারিয়ে বসেছিলেন তিনি। ভাগ্যিস কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেস ছিলেন পাশে। তিনিই ঝাঁপিয়ে পড়ে শেষমেশ রক্ষা করলেন তার শিষ্যকে।

বুধবার স্থানীয় সময় রাতে সলো ফ্রি আর্টিস্টিক সাঁতারের নারী বিভাগে পারফর্ম করছিলেন আনিতা। বিপত্তিটা বাধে তখনই। সুইমিংপুলে জ্ঞান হারান তিনি। সঙ্গে সঙ্গে তলিয়ে যেতে থাকেন পুলের তলানিতে।

লাইফগার্ডরা পাশেই দাঁড়ানো ছিলেন, তবে তাদের কেউ এগোচ্ছিলেন না! শেষমেশ পুলের পাশে টিশার্ট আর শর্টস পরে দাঁড়িয়ে থাকা কোচ ঝাঁপিয়ে পড়েন পুলে। পাড়ে তুলে এনেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় তাকে।

এমন কিছু অবশ্য আনিতার সঙ্গে প্রথমবার ঘটেছে, বিষয়টা মোটেও এমন নয়। গেল বছর বার্সেলোনায় অলিম্পিকের বাছাইপর্বে এভাবে সুইমিংপুলে জ্ঞান হারিয়েছিলেন তিনি। সেবারও একইভাবে ফুয়েন্তেস ছুটে গিয়ে রক্ষা করেছিলেন যুক্তরাষ্ট্রের এই সাঁতারুকে।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে ফুয়েন্তেস জানান, ‘অনেক বড় ভয় পেয়েছিলাম। আমি নিজেই ঝাঁপিয়ে পড়েছিলাম, কারণ আমি দেখেছিলাম, সে শ্বাস নিচ্ছিল না। তবে এখন সে ভালোই আছে।’

বুদাপেস্টের এই আসর নিয়ে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপে পা রাখেন আনিতা। এবারের আসরে সপ্তম হয়ে শেষ করেছেন, জাপানের ইয়ুকিকো ইনুয়ি জিতেছেন স্বর্ণপদক।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement