১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

সূচকের দরপতনে চলছে শেয়াবাজারের লেনদেন

Advertisement

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ লেনদেন চলছে সূচকের ওঠানামার মধ্য দিয়ে।  

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সরকারঘোষিত কঠোর বিধি-নিষেধের মধ্যে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ মঙ্গলবার (৬ জুলাই) লেনদেন শুরুর পৌনে একঘণ্টায় লেনদেন ছাড়িয়েছে ৫২১ কোটি টাকার বেশি। আলোচ্য সময়ে বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। এদিন সবগুলো কোম্পানির শেয়ারের দর বাড়তে দেখা গেছে আর্থিক প্রতিষ্ঠান খাতে। তবে সিএসইতে সূচকের মিশ্র প্রবণতা দেখা গেলেও বেড়েছে ডিএসইতে। দেশের উভয় পুঁজিবাজার সূত্রে এ তথ্য জানা যায়।  

জানা গেছে, আলোচ্য সময়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৫২১ কোটি ৫৪ লাখ এক হাজার টাকা। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার ২৭ টাকা।

আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

সিএসইর লেনদেনে অংশ নেয়া ১৭২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ৪৫টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। 

পৌনে এক ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ২৩২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক এক পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২২৬ পয়েন্টে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement