১৭ জুন, ২০২৪, সোমবার

উত্তরার গ্যালারি কায়ায় চলছে সোহাগ পারভেজ এর চিত্রকলা প্রদর্শনী

Advertisement

সোহাগ পারভেজ । দেশের এই প্রতিশ্রুতিশীল চিত্রশিল্পীর ”মাই কান্ট্রি” শিরোনামে ৮ম একক চিত্রকলা প্রদর্শনী শুরু হয়েছে । উত্তরার গ্যালারী কায়া তে । ১০ সেপ্টেম্বর বিকেল সাড়ে পাঁচটায় এই প্রদর্শনী শুরু হয় । প্রদর্শনী চলবে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে খ্যাতিমান চিত্র শিল্পী ছাড়াও দেশের শিল্প রসিক, শিল্প সমালোচক ও চারুকলার অসংখ্য ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন । জলরং , চারকোল , এক্রেলিক , পেন ও ড্রইং মাধ্যমে করা তার কাজ প্রদর্শনীতে ৪২ টি কাজ স্থান পেয়েছে ।সোহাগ পারভেজ প্রদর্শনী

সাওতাল পরিবার , পালতোলা , বুড়িগঙ্গা , পুরাতন ঢাকা , ইস্টিমার ,ঝিল, বান্দরবানের সাঙ্গু নদী সহ বিভিন্ন শিরনামে শিল্পির প্রায় ৩ বছরের কাজ নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে ।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭.৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে । প্রদর্শনীর ঠিকানা- গ্যালারি কায়া, বাসা-২০. রোড-১৬, সেক্টর-৪. উত্তরা, ঢাকা।

শিল্পী সোহাগ পারভেজ বাংলাদেশ কে নিয়ে কাজ করেন । দেশের আনাচে কানাচে প্রত্যন্তও অঞ্চলে ঘুরে বেড়ান । বাংলার সাধারণ মানুষ ও প্রকৃতি নিয়ে নির্মাণ করেন চিত্রশৈলী ।

তিনি মনে করেন -একজন শিল্পীর সবচেয়ে বড় সফলতা নিজের দেশের প্রকৃতি ও সাধারণ মানুষকে উপস্থাপন করা।

সোহাগ পারভেজ প্রদর্শনী

সোহাগ পারভেজ এর জন্ম ১৯৮১ সালের ৩১ ডিসেম্বর কুষ্টিয়া শহরে । দেশের প্রতিশ্রুতিশীল এই শিল্পী , একক প্রদর্শনী করেছেন ৮ টি । আর্ট ক্যাম্প করেছেন ৪৫ টিরও বেশি ।

দেশে এবং দেশ এর বাইরে । তিনি গ্রুপ প্রদর্শনী করেছেন প্রায় ৭৫ টি । ভারত,পাকিস্থান , নেপাল, ভুটান, ফিলিপাইন, জাপান, দুবাই, চীন, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশে তার দলবদ্ধ প্রদর্শনীও হয়েছে।

সোহাগ পারভেজ প্রায় ৩০০০ এরও বেশি বইয়ের প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement