২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ 4 ক্লাসিক: টেকনোলজি খবর

Advertisement

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ 4 ক্লাসিক গত কয়েক মাস ধরে হাইপসের শীর্ষে ছিল এবং এই নতুন ডিভাইসটি সম্পর্কে গুজব প্রকাশ হওয়া থামেনি। ঘড়ির সাম্প্রতিক ফাঁস হওয়া চিত্রগুলি এর সম্ভাব্য নকশা এবং বৈশিষ্ট্যগুলি সম্পর্কে অনেক কিছু প্রস্তাব দেয়। নতুন ঘড়িটি নতুন স্বাস্থ্য সেন্সরগুলির সাথেও আসবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, গ্যালাক্সি ঘড়ির একটি ক্লাসিক বৈকল্পিক উপলভ্য সম্পর্কে গুজব রয়েছে। ঘড়িটি আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার আগে আসন্ন ডিভাইস থেকে কী প্রত্যাশা করা উচিত তা খুঁজে বের করি।

91mobiles আসন্ন গ্যালাক্সি ঘড়ির কয়েকটি একচেটিয়া ছবি ভাগ করেছে এবং ছবিগুলি থেকে দেখে মনে হচ্ছে যে  (rotating bezel) ঘোরানো বেজেল চলে গেছে। এগুলি দেখতে গ্যালাক্সি ঘড়ির সংমিশ্রণের মতো দেখতে 4 এবং সক্রিয় 4 স্যামসাং দুটি ঘড়ির রূপগুলিকে একীভূত করতে পারে এবং পুরো নতুন ডিজাইন আনতে পারে। ঘড়ি পুরোপুরি একটি মার্জিত চেহারা সঙ্গে বেশ স্নিগ্ধ এবং আড়ম্বরপূর্ণ দেখায়।

তবে এটাই শেষ নয়, যেমন অ্যান্ড্রয়েড শিরোনামগুলি পোস্ট করা সর্বশেষ চিত্রগুলি গ্যালাক্সি ঘড়ির 4 এর নতুন ক্লাসিক রূপটি আসবে। নিয়মিত ঘড়ির তুলনায় এই রূপগুলি ঘোরানো বেজেল এবং কিছুটা বেশি দামের ট্যাগ হওয়ার সম্ভাবনা রয়েছে The Classic রূপগুলি গ্যালাক্সি ওয়াচ সিরিজের কোনও নতুন শব্দ নয়, কারণ স্যামসাং এর পূর্ববর্তী পূর্ববর্তীদের ক্লাসিক রূপগুলি ব্যবহার করত। দেখে মনে হচ্ছে স্যামসাং তাদের আসন্ন ঘড়ির সাথে ক্লাসিকগুলি আনার কথা ভাবছে The news আরও জানায় যে ঘড়ির 4 ক্লাসিকের তিনটি আকার, 42, 44 এবং 46 mm থাকার সম্ভাবনা রয়েছে তবে নিয়মিত ঘড়িটি দুটি পৃথকভাবে পাওয়া যাবে মাপ, 42 এবং 44 mm ।

উভয় ঘড়ি একটি ( BIA or Bioelectrical Impedance Analysis sensor ) বিআইএ বা জৈব-বৈদ্যুতিক প্রতিবন্ধী বিশ্লেষণ সেন্সর বৈশিষ্ট্যযুক্ত হবে। এই সেন্সরটি আপনাকে আপনার সারা শরীরে কারেন্টের একটি ছোট ভোল্টেজ ছেড়ে দিয়ে আপনার শরীরের ফ্যাট শতাংশের পরিমাপ করতে সহায়তা করবে। এই সেন্সরটির সাহায্যে, আপনি তার প্রতিবেদনের ভিত্তিতে আপনার স্বাস্থ্য এবং অনুশীলনের সঠিক ট্র্যাক রাখতে সক্ষম হবেন।

এখন আসুন অপারেটিং সিস্টেম সম্পর্কে কথা বলি যা দুটি ঘড়ি নিয়ে আসতে পারে।

আমরা ইতিমধ্যে জানি স্যামসাং ও গুগল (wearOS) ওয়্যার ওএস কে স্ন্যাফে আনার জন্য এবং এটিকে গ্যালাক্সি ঘড়ির জন্য আরও অনুকূলিত করার জন্য গুগলের সাথে কাজ করছে। সুতরাং এটি প্রায় নিশ্চিত যে নতুন গ্যালাক্সি ওয়াচ 4 এবং ওয়াচ 4 ক্লাসিক গুলিতে সর্বশেষতম (wearOS) ওয়্যার ওএস বৈশিষ্ট্যযুক্ত। তবে পূর্ববর্তী গ্যালাক্সি ঘড়ি ব্যবহারকারীদের জন্য হতাশার একটি বিষয় হল তারা এই নতুন আপডেট ব্যবহার করতে পারবেন না, বরং তারা (TizenOS) টিজনোসে আটকে থাকবে।

তাদের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ইভেন্টে স্যামসাং বলেছিল যে তারা আগামী তিন বছরের জন্য টিজেনোসের জন্য আপডেট সরবরাহ করবে, যার অর্থ তারা (wearOS) ওয়্যার ওএস গুলি আগের ঘড়ির জন্য উপলব্ধ করার পরিকল্পনা করছে না। এটি করার পেছনের একটি কারণ হতে পারে গ্রাহকদের সর্বশেষতম ঘড়ি 4 কিনতে বাধ্য করা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement