১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

হংকংয়ের সর্ববৃহৎ বইমেলায় বাংলাদেশের স্টল

Advertisement

হংকংস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকং এর সর্ববৃহৎ বইমেলা ২০২২ এ অংশগ্রহণ করেছে। হংকং কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী (২০-২৬ জুলাই) আয়োজিত ৩২তম HKTDC Book Fair উদ্বোধন করেন হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চলের সরকারের প্রধান নির্বাহী জন লী

হংকং-এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আয়োজিত এই বইমেলায় ৭০০ এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। উদ্বোধনী অনুষ্ঠানে কনসাল জেনারেল মিজ ইসরাত আরা অংশগ্রহণ করেন। বাংলাদেশের স্টলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ (ইংরেজী অনুবাদ)-সহ বঙ্গবন্ধু সম্পর্কিত অন্যান্য প্রকাশনা/বই প্রদর্শন করা হয়।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর প্রকাশিত বিভিন্ন গ্রন্থ, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের উপর প্রকাশনা/বই, বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ইতিহাস, সংস্কৃতি, ভ্রমণ সম্পর্কিত অন্যান্য ইংরেজি বই প্রদর্শন করা হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, অন্যান্য দেশের কনসাল জেনারেল, হংকংস্থ প্রবাসী বাংলাদেশি, স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ বিপুল সংখ্যক দর্শনার্থী বাংলাদেশ স্টল পরিদর্শন করেন এবং তারা বঙ্গবন্ধু, বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি, দর্শনীয় স্থানগুলোর বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করেন। বইমেলার পাশাপাশি বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকং, এডুকেশন ও ক্যারিয়ার এক্সপো ২০২২-এ ও অংশগ্রহণ করেছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement