২৬ ফেব্রুয়ারি, ২০২৪, সোমবার

হার দিয়ে নতুন বছর শুরু রিয়ালের

Advertisement

হার দিয়ে নতুন বছর শুরু করেছে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের মাঠ এস্তাদিও দ্য লা সিরামিকায় ২-১ গোলে হেরে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। ফলে পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করল কার্লো আনচেলত্তির শিষ্যরা। আজ রাতে অ্যাতলেতিকো মাদ্রিদকে হারালে রিয়ালের চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে যাবে বার্সা।

পেনাল্টি থেকে ইরেমি পিনোর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল। রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। পরে জেরার্দ মোরেনোর গোলে জয় নিশ্চিত হয় ভিয়ারিয়ালের। বেশ কয়েকটি ক্রীড়াবিষয়ক গণমাধ্যমের দাবি হারটা পাওনা ছিল রিয়ালের। তাদের বিশ্লেষণে উঠে এসেছে গ্যালাক্টিকোদের হারের কারণ তিনটি।

গণমাধ্যমগুলোর দাবি, এই ম্যাচ নিয়ে অসতর্ক ছিল রিয়াল। ভায়াদোলিদের বিপক্ষে জয় পেতে বছর শেষ করে ছিল তারা। কোপা দেল রেতে চতুর্থ স্তরের দল কাসেরেনোর বিপক্ষে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছিল তাদের। কিন্তু প্রতিষ্ঠিত ক্লাব ভিয়ারিয়ালের বিপক্ষে যথেষ্ঠ সতর্ক না থাকায় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রিয়াল মাদ্রিদকে।

এ ম্যাচে কার্লো আনচেলত্তি দলের হারের মূল কারণ ধরা হচ্ছে এলোমেলো রক্ষণ। সার্জিও রামোস ও রাফায়েল ভারান ক্লাব ছাড়ার পর রিয়ালের রক্ষণ ভালোভাবে সামলাচ্ছিলেন দানি কারভাহাল ও লুকাজ ভাজকেজ। ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারেননি কারভাহাল। আর শুরুর একাদশে ছিলেন না ভাজকেজ। ভিয়ারিয়ালের বিপক্ষে অভিজ্ঞ ডিফেন্ডারকে বসিয়ে রাখার মাশুল দিতে হলো রিয়ালকে।

গত অক্টোবরে উনাই এমেরিকে কোচের পদ থেকে বরখাস্ত করে ভিয়ারিয়াল। এই পরিবের্ত দায়িত্ব দেওয়া হয় বার্সেলোনা সাবেক কোচ কিকে সেতিয়েনকে। তার অধীনে দুর্দান্ত খেলছে ভিয়ারিয়াল। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৭ ম্যাচে জয় পেয়েছে তারা। গোছানো ভিয়ারিয়ালের বিপক্ষে হেরেছে রিয়াল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement