১ মার্চ, ২০২৪, শুক্রবার

হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচার করছিল তারা!

Advertisement

করোনা মহামারির দুর্দিনেও থেমে নেই অসাধু কারবারীদের কারসাজি। অক্সিজেনের অভাবে যেখানে রোগী আর স্বজনদের ত্রাহি ত্রাহি অবস্থা- ঠিক এমন দুঃসময়ে সরকারি হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার ট্রাক ভরে পাচার করছিল একটি চক্র। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের সময় ৩টি ট্রাক জব্দসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। ট্রাকসহ আটককৃতদের রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় নেয়া হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল সাড়ে ৫টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার আনা-নেয়া করার গেটে ৩টি ট্রাক (ঢাকা মেট্রো ট-১৫-৬৭৮১, ঢাকা মেট্রো ট-১৫-৭৬৮৩ ও ঢাকা মেট্রো ট-২২-৩১৩৬) আসে। ট্রাকের চালক ও সহকারী জানান ঢাকা থেকে অক্সিজেন সিলিন্ডার নিতে তাদের সেখানে পাঠানো হয়েছে।

ডা. রেজাউল নামে এক ব্যক্তি এসব সিলিন্ডার নিয়ে যাওয়ার জন্য ট্রাক ভাড়া করেছেন বলে ট্রাক চালকরা জানান। পরে হাসপাতালের কর্মচারীরা পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে ট্রাকের চালক দিনাজপুর সদরের জহুরুল ইসলাম (৪৩), আবুল কাশেম (৪৭), সুজন হোসেন (২৯), চালকের সহযোগি আশিক রায় (১৮), সাইদ হাসান (২৯) ও সাইফুল ইসলামকে (৩৪) আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে ৩টি ট্রাকসহ তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালি থানায় নেয়া হয়। 

আটককৃত ট্রাকের চালক সুজন হোসেন সাংবাদিকদের বলেন, অক্সিজেন সিলিন্ডার পরিবহনের জন্য দিনাজপুর ট্রাক শ্রমিক ইউনিয়নের মাধ্যমে ৩টি ট্রাক ভাড়া করেন ডা. রেজাউল নামের এক ব্যক্তি। ৪০ হাজার টাকার বিনিময়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে তা মহাখালীতে পৌঁছে দেওয়ার চুক্তি হয়।

মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, করোনার কারণে অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে। এমন সময় রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অক্সিজেন পাচারের ঘটনা সত্যিই ঘটে থাকলে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement