২৫ জুন, ২০২৪, মঙ্গলবার

১৫ই জুন থেকে সশরীরে ঢাবি এর একাডেমিক পরীক্ষা

Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর স্থগিত হওয়া পরীক্ষা গুলো  আগামী  ১৫ই জুন থেকে সশরীরে নেয়া হবে বলে জানানো হয় ঢাবির থেকে পাঠানো এক বিঞ্জপ্তিতে ।আবাসিক হল না খোলার শর্তে শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে সংশ্লিষ্ট বিভাগ/ইনস্টিটিউট পরীক্ষাসমূহ গ্রহণ করবে । এবং এই ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করা বাধ্যতামূলক ।

ঢাবির থেকে পাঠানো বিঞ্জপ্তিতে আরো বলা, একই শর্তে অন্যান্য সেমিস্টার ফাইনাল, বার্ষিক কোর্স ফাইনাল ও ব্যবহারিক পরীক্ষাসমূহ আগামী ১লা জুলাই থেকে অগ্রাধিকার ভিত্তিতে অনুষ্ঠিত হবে। তবে পরিস্থিতির অবনতি সাপেক্ষে সশরীরে পরীক্ষা গ্রহণ সম্ভব না হলে , হার্ডওয়্যার ও ওয়েটল্যাব ভিত্তিক ব্যবহারিক পরীক্ষা ব্যতিত অন্যান্য সকল লিখিত পরীক্ষা অনলাইনে নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর র্অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গত মঙ্গলবার ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত বিশেষ ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। সেশনজট নিরসন এবং শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নেয়ার লক্ষ্যে সেমিস্টার পদ্ধতির ক্ষেত্রে পরীক্ষাসহ সেমিস্টারকাল ৬ মাসের পরিবর্তে ৪ মাস এবং বার্ষিক কোর্স পদ্ধতির ক্ষেত্রে ১২ মাসের পরিবর্তে ৮ মাস করার লস রিকোভারি প্লান প্রণয়ন করা হয়েছে। পরীক্ষার ফলাফলও দ্রততম সময়ের মধ্যে প্রকাশ করা হবে এবং পরীক্ষার শিফট সংখ্যা বৃদ্ধি করার মাধ্যমে সচেতন ভাবে একাডেমিক ক্ষতি পুষিয়ে নেয়ার চেষ্টা থাকবে ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement