১৭ জুন, ২০২৪, সোমবার

৩৯ বছর কোমায় থেকে অবশেষে মৃত্যু হলো ফুটবলারের

Advertisement

১৯৮২ সালে মার্চে হাঁটুর অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। শিক্ষানবীশ চিকিৎসকএর ভুলে আর চোখ মিলে তাকানো হয়নি। সেসময় চেতনানাশক ব্যবহার করতে গিয়ে চিকিৎসক যে ভুল করেছিলেন, সেই মাসুল গুনতে হলো ৩৯ বছর। জীবন যুদ্ধ থেকে ফ্র্যান্সের এই ফুটবরার মুক্তি পেয়েছেন মৃত্যুতেই। ৭৩ বছর বয়সে ৭৩ বছর বয়সে এবার চলেই গেলেন চিরতরে।

রক্ষণভাগের ফুটবলার ছিলেন অ্যাডামস। জন্ম সেনেগালে হলেও একটা সময় খেলেছেন ফ্রান্স জাতীয় দলে। ছিলেন লিগ ওয়ানের দল নেস ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজির) ফুটবলারও। এরমধ্যে ফরাসি জাতীয় দলের হয়ে ১৯৭২ থেকে ৭৬ সালে খেলেছেন ২২টি ম্যাচ। এই ডিফেন্ডার পিএসজির হয়ে খেলেন ৪১টি ম্যাচ।

ক্যারিয়ারে প্রায় শেষদিকে এসে হাঁটুর ইনজুরিতে পড়েন অ্যাডামস। এই চোট থেকে মুক্তি পেতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু যেদিন চিকিৎসা শুরু হলো, সেদিনই লিঁওর সেই হাসপাতালের অনেক কর্মী ছিলেন ধর্মঘটে। হাসপাতালে ছিল চিকিৎসক সঙ্কট।

এ কারণেই একই সময়ে অ্যাডামসসহ আটজন রোগীর দেখাশোনা করার দায়িত্ব পড়ে এক অ্যানেসথেস্টিস্টের। আর সেই দ্বায়িত্বটা পালন করতে গিয়ে ভুল করে বসেন সেই অ্যানেসথেটিস্ট। তার ভুলে অ্যাডামসের কার্ডিয়াক অ্যারেস্ট ও মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকেই বিছানায় কেটেছে তার বাকিটা জীবন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement