১৯ মে, ২০২৪, রবিবার

৩-০ গোলের লজ্জায় শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের মিশন

Advertisement

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ড্র করে কিছুটা আশার আলো ছড়িয়েছিলো বাংলার ফুটবলাররা। কিন্তু সেটি আর ধরে রাখতে পারেনি তারা। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ২-০ গোলের হার আর তৃতীয় ম্যাচে শক্তিশালী ওমানের বিপক্ষে উড়েই গেল বাংলাদেশ। রাতে কাতারের দোহায়, ওমানের বিপক্ষে ৩-০ গোলে হেরে মাঠ ছাড়তে হয় তপু বর্মণের দলের।

জসীম বিন হামাদ স্টেডিয়ামে, ম্যাচের প্রথম ২১ মিনিট কোন মতে ওমানের ফরোয়ার্ডের আটকাতে পেরেছিলো বাংলার ফুটবলাররা। কিন্তু পরে আর প্রতিপক্ষকে বেধে রাখতে পারেনি তারা। ২২ মিনিটে মোহাম্মাদ আল গাফরির স্কোরে লিড পায় ওমান। এর পরে সুযোগ এসেছিলো বাংলাদেশের সামনে কিন্তু সেই সুযোগটিও কাজে লাগতে পারিনি তারা। কর্নার কিক থেকে নিশ্চিত গোলের সুযোগ পেলেও সেটিকে স্কোরে পরিণত করতে ব্যর্থ হন ইয়াসির রাব্বি। দলকে বিপদ মুক্ত করে আবারও বাংলার ডিফেন্স ক্ষতবিক্ষত করে দেয় ওমান।

ম্যাচের দ্বিতীয়ার্ধে নতুন করে কোন সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশ। ৬১ মিনিটে হাঁপিয়ে ওঠা বাংলাদেশকে আবারও আঘাত করে ওমান। ম্যাচের ৬১ মিনিটে খালিদ আল হাজারির স্কোরে ২-০তে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পরে ৮১ মিনিটে আবারও হাজারির গোলে লিড পায় ওমান। পুরো ম্যাচে বাংলাদেশ সুযোগ পেয়েছে মাত্র একটি। আর ওমান নষ্ট করেছে গোটা দশেক।

ওমানের বিপক্ষে প্রথম লেগে ৪-১ গোলে হেরেছিলে বাংলাদেশ। আর দ্বিতীয় লেগে হারলো ৩-০ গোলে। সব মিলিয়ে ওমানের বিপক্ষে ৭ গোল হজম করতে হলো বাংলাদেশের। এই হারের পর পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই বিশ্বকাপ মিশন শেষ করলো জেমিডের শীর্ষরা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement