৩ মার্চ, ২০২৪, রবিবার

৬-১ গোলে উজবেকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

Advertisement

ওমানে চলমান এএইচএফ কাপে বাংলাদেশ ও উজবেকিস্তানের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। আজ সোমবার দুই দলের ম্যাচটি ছিল শুধু গ্রুপ সেরা হওয়ার। সেই লড়াইয়ে বাংলাদেশ ৬-১ গোলে উজবেকিস্তানকে হারিয়েছে। আমিরুল ইসলাম হ্যাটট্রিক,জয় দু’টি ও হাসান একটি গোল করেন।

আগের ম্যাচে বাংলাদেশ শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে হারিয়েছিল। আজকের ম্যাচের শুরুটা হয়েছে অবশ্য ধাক্কা খেয়ে। প্রথম কোয়ার্টারে কোনো দলই গোল করতে পারেনি। দ্বিতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে লিড নেয় উজবেকিস্তান। আব্দুস স্যালম ১৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন। 

বাংলাদেশ গোল হজম করে তেতে উঠে। দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল দেন মামুনুর রশীদের শিষ্যরা। আমিরুল ইসলাম ২৫ ও ২৭ মিনিটে দুই পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল করেন। বাংলাদেশ ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে ড্রেসিংরুমে যায়। 

তৃতীয় কোয়ার্টারে আরো ২ গোল করে বাংলাদেশ জয় নিশ্চিত করে। ৩২ মিনিটে হাসান ও ৩৮ মিনিটে জয় গোল করেন। এই দু’টি গোলই ফিল্ড থেকে হয়েছে। 

চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশ আরেকটি গোল আদায় করে। ৫১ মিনিটে জয় নিজের দ্বিতীয় গোল করলে বাংলাদেশ ৫-১ গোলের লিড পায়। দুই মিনিট পর আমিরুল পেনাল্টি কর্নার থেকে নিজের হ্যাটট্রিক পূর্ণ করলে বাংলাদশে ৬-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। আগামীকাল টুর্নামেন্টের বিরতি দিন। ১১ জানুয়ারি বাংলাদেশ সেমিফাইনাল ম্যাচ খেলবে। সেমিফাইনালে জয়ী হলে পরের দিন ফাইনালে শিরোপার জন্য খেলবে বাংলাদেশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement