১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

৯ বছর আগের ভুলে নিষেধাজ্ঞায় ইংলিশ পেসার রবিনসন

Advertisement

২০২১ সালের জুন মাসের ২ তারিখে লর্ডসে দুর্দান্ত অভিষেক হয়েছে ইংলিশ ক্রিকেটার ওলি রবিনসনের। ২৭ বছর বয়সী এই পেস বোলার প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছেন একাই। প্রথম ইনিংসে ৪ আর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। অভিষেক টেস্টে ৭ উইকেট নিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিলেও ক্যারিয়ারের শুরুতে বাধার মুখে পড়তে হচ্ছে তাকে।

তার অপরাধ তিনি মুসলিম ও নারী বিদ্বেষী মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যার ফলে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড রবিনসনকে সাময়িক ভাবে বহিষ্কার করেছে দল থেকে। তিনি ইসিবির কাছে ক্ষমা চেয়েও মন গলাতে পারেনি। ওয়েলস ক্রিকেট বোর্ড এই ব্যাপারটি নিয়ে পুরোদমে তদন্ত শুরু করেছে। তদন্ত শেষে যদি বিষয়টি প্রমাণিত হয় তাহলে তার বড় ধরনের শাস্তি হতে পারে। তাই যদি হয় তাহলে ক্যারিয়ের শুরুতেই হুমকির মুখে পড়তে যাচ্ছে তার ক্রিকেট জীবন।

এখন থেকে ৯ বছর আগে রবিনসনের করা কিছু টুইট ভেসে বেড়াচ্ছে যেখানে মুসলিম,নারী ও এশীয়দের প্রতি বিদ্বেষমূলক ও আপত্তিকর মন্তব্য করেছিলেন তিনি। যখন এই টুইটগুলো লেখার সময় তার বয়স ছিলো ১৮ বছর। বর্তমানে তারই মাসুল দিতে হচ্ছে তাকে। ইংলিশ এই পেস বোলারেরর টুইট নিয়ে তদন্ত করবে ইসিবি এটি আগেই জানানো হয়েছে তাকে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য তাকে বাদ দেওয়া হয়েছে দল থেকে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement