২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচে হারলেন ধোনি

Advertisement

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ইতিহাসের প্রথম অধিনায়ক হিসেবে গতকাল ম্যাচ খেলার ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন মহেন্দ্র সিং ধোনি। এমন অনন্য রেকর্ড গড়ার দিনে ম্যাচ জয়েরও নায়ক হতে পারতেন চেন্নাইয়ের নেতা। কিন্তু শেষ বলে ৫ রানের সমীকরণ মেলাতে এদিন ব্যর্থ হয়েছে অভিজ্ঞ এই উইকেটকিপার ব্যাটার। তাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে তার দল হেরেছে ৩ রানের ব্যবধানে। 

৭৬ রান তাড়া করতে ভালো শুরুর বিকল্প ছিল না স্বাগতিকদের। তবে শুরুটা ভালো করতে পারেননি রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফেরেন রুতুরাজ। সন্দীপের বলে লেগ সাইডে খেলতে গিয়ে এজ হয়ে সাজঘরে ফেরেন তরুণ এই ওপেনার। দারুণ ছন্দে থাকা ডানহাতি এই ব্যাটার করেছেন ৮ রান। 

এরপর আজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে চেন্নাইকে টেনেছেন কনওয়ে। তারা দুজনে মিলে যোগ করেন ৬৮ রান। রাহানের বিদায়ে ভাঙে তাদের এই জুটি। রবিচন্দ্রন অশ্বিনের ফুল লেংথ ডেলিভারিতে সুইপ করতে চেয়েছিলেন রাহানে। তবে ব্যাটে-বলে করতে না পারায় লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়তে হয় তাকে। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করা রাহানে এদিন ফিরেছেন ১৯ বলে ৩১ রানের ইনিংস খেলে। 

চারে নেমে সুবিধা করতে পারেননি শিভাম দুবে। অশ্বিনের বলে লেগ বিফোর উইকেট হওয়ার আগে করেছেন ৮ রান। অ্যাডাম জাম্পাকে উইকেট দেয়া মঈন আলী ফিরেছেন ৭ রান করে। ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামলেও সুযোগ কাজে লাগাতে পারেননি আম্বাতি রাইডু। যুবেন্দ্র চাহালের বলে আউট হওয়ার আগে করেছেন মোটে ১ রান। শেষ দিকে জাদেজার ২৫ ও ধোনির অপরাজিত ৩২ রানে জয়ের খুব কাছে গিয়েছিল চেন্নাই। 

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে রাজস্থান। সফরকারীদের হয়ে সবচেয়ে বেশি ৫২ রান করেছেন জস বাটলার। এ ছাড়া অশ্বিন ৩০, শিমরন হেটমায়ার ৩০ এবং দেবদূত পাডিকাল ৩৮ রান করেছেন। চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জাদেজা, আকাশ সিং ও তুষার দেশপাণ্ডে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement